× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ আগস্ট ২০১৯, শনিবার

সাভারে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, সাভার থেকে | ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, ৮:১২

সাভারের আশুলিয়ার জিরাবো তৈয়বপুর এলাকায় প্রায় আড়াই কিলোমিটার এলাকাজুড়ে দেয়া অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস কর্তৃপক্ষ। এসময় প্রায় এক হাজার বাসাবাড়িতে থাকা অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নের পাশাপাশি এর সঙ্গে ব্যবহৃত রাইজার, নিম্নমানের পাইপ, চুলা ও রেগুলেটর জব্দ করা হয়েছে। গতকাল সকাল থেকে আশুলিয়ার জিরাবো, তৈয়বপুর ও পার্শ্ববর্তী এলাকায় এ সংযোগ বিচ্ছিন্নকরণে অভিযান পরিচালনা করে তিতাস। সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (বিপণন) প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েমের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে উপস্থিত ছিলেন উপ-ব্যবস্থাপক ও প্রকৌশলী মো. মহিউদ্দীন আহম্মেদ, সহ-ব্যবস্থাপক আব্দুল মান্নানসহ তিতাসের কর্মকর্তা-কর্মচারীদের ৯০ সদস্যের একটি দল। এ ছাড়া যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্যও মোতায়েন ছিল।  সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (বিপণন) প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েম বলেন, নিয়মিত অভিযানের অংশ হিসেবেই আশুলিয়ার জিরাবো ও তৈয়বপুর এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে। এখানে রাতের আঁধারে বাসাবাড়িতে অবৈধ সংযোগ প্রদান করে স্থানীয় কিছু অসাধু ব্যক্তিরা এবং এ সংযোগের বিনিময়ে হাতিয়ে  নেয় মোটা অঙ্কের অর্থ। এ ছাড়া এরা বিভিন্ন সময়ে সরকারি দলের নেতাদের নাম ভাঙিয়ে অবৈধ সংযোগকে বৈধ করার নামেও টাকা হাতিয়ে নিচ্ছে। এ সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে প্রায় এক হাজার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।
এসময় জব্দ করা হয়েছে অবৈধ সংযোগে ব্যবহৃত রাইজার, নিম্নমানের পাইপ, চুলা ও রেগুলেটর। তিনি আরো বলেন, রাষ্ট্রীয় সম্পদের চুরি ঠেকাতে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে। এ ছাড়া অবৈধ গ্যাস সংযোগ প্রদানকারী ও ব্যবহারকারীদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর