× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ আগস্ট ২০১৯, শনিবার

ত্রিশালে বিষ প্রয়োগে মাছ নিধন

বাংলারজমিন

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি | ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, ৮:১৬

ময়মনসিংহের ত্রিশালে হরিরামপুর ইউনিয়নের চাউলাদি গ্রামের বীর মুক্তিযোদ্ধা মৃত আশরাফ আলীর ছেলে আল আমিনের পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন করেছে দুর্বৃৃত্তরা। এতে প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। জানা গেছে, মঙ্গলবার রাতের আঁধারে কোনো এক সময় কে বা কারা আল আমিনের ৩২ শতাংশের একটি পুকুরে বিষ ঢেলে দেয়। বিষ প্রয়োগের ফলে সকালে ওই পুকুরের রুই, কাতল, মৃগেল ও তেলাপিয়াসহ বিভিন্ন প্রজাতির মাছের মধ্যে ছোট বড় অধিকাংশ মাছ মরে ভেসে ওঠে। ঘুম থেকে জেগে আল আমিনের বড় ভাই জাহাঙ্গীর আলম এ দৃশ্য দেখতে পেয়ে ত্রিশাল বাজারে বসবাসকারী ছোটভাই আল আমিন ও স্থানীয় ইউপি চেয়ারম্যান আবু সাঈদকে অবগত করেন। দুপুরে ইউপি চেয়ারম্যান ঘটনাস্থল পরিদর্শন করেন। পুকুর থেকে উদ্ধার করা হয় তিনটি বিষের বোতল। এ সময় আশপাশের শত শত উৎসুক জনতা ওই পুকুরপাড়ে ভিড় জমায়।
ওই ঘটনায় আল আমিন বাদী হয়ে ত্রিশাল থানায় মামলা দায়ের করেন।
এ ব্যাপারে ক্ষতিগ্রস্ত আল আমিন বলেন, জমি সংক্রান্ত বিরোধ ও ঝগড়াকে কেন্দ্র করেই প্রতিপক্ষ আমার পুকুরে বিষ প্রয়োগ করেছে। এতে আমার প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। এ ব্যাপারে হরিরামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ জানান, আমি সরজমিন ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং ত্রিশাল থানার ওসি সাহেবকে ঘটনা সম্পের্কে অবহিত করেছি।    

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর