× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ আগস্ট ২০১৯, রবিবার
আবহাওয়াবিদ মান্নান বললেন

তিনদিন পর থেকে বন্যা পরিস্থিতির উন্নতির সম্ভাবনা

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার | ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, ৮:৩৮

তিনদিন পর থেকে দেশের বন্যা পরিস্থিতি উন্নতির দিকে যাবে। আবহাওয়াবিদ আব্দুল মান্নান এমন তথ্য দিয়েছেন। বলেছেন এ মুহূর্তে উজানে এবং বাংলাদেশের অভ্যন্তরে  ভারি বর্ষণের সম্ভাবনা কম। তার কথা- উজানের পানি বাংলাদেশের উপর দিয়ে পার হচ্ছে বলে আর এক বা দুইদিন মধ্যাঞ্চল ও দক্ষিণাঞ্চলের কিছু স্থানে পানি বাড়বে। তবে উত্তরের শেষ এলাকা নোনখাওয়া যেখান দিয়ে উজানের পানি বাংলাদেশে প্রবেশ করে সেখানকার পানির লেভেল আর বাড়ছে না। বরং কিছুটা কমছে। মানবজমিন-এর সঙ্গে আলোচনায় আবহাওয়াবিদ আব্দুল মান্নান বলেন, উজানের পানি যখন নিচের দিকে নামতে থাকে তখন এর প্রবাহ বেড়ে যায়। এতে করে সিরাজগঞ্জ জেলা এবং যমুনার তীরবর্তী এলাকায় পানির সমতল কিছুটা বাড়বে।
বর্তমানে পানির লেভেল আছে ১৪.২৫ মিটার। আগামী ২০শে জুলাই ১৪.২৯ মিটার পর্যন্ত পানির লেভেল বৃদ্ধি পাবে। আগামী দুই দিনে মধ্যাঞ্চলের বিভিন্ন স্থানে পানি দশ সেন্টিমিটার পর্যন্ত বাড়তে পারে। এরপর থেকে পানি নামতে থাকবে। আগামী কয়েক দিনের মধ্যেই বন্যা পরিস্থিতির উন্নতির সম্ভাবনা রয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর