× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ আগস্ট ২০১৯, মঙ্গলবার

কলকাতা নয়, হায়দরাবাদের কোচ হলেন বেইলিস

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, ৯:০৪

ইংল্যান্ডকে বিশ্বকাপ জিতিয়ে ভারতীয় প্রিমিয়ার লীগের (আইপিএল) দল কলকাতা নাইট রাইডার্সে যোগ দিচ্ছেন ট্রেভর বেইলিস- বুধবার এমন খবর রটে ভারতীয় গণমাধ্যমে। কিন্তু বেইলিস কলকাতা নয় আনুষ্ঠানিকভাবে সানরাইজার্স হায়দরাবাদে নাম লেখালেন। গতকাল অফিসিয়াল বিবৃতিতে এই অস্ট্রেলিয়ান কোচকে নিয়োগের বিষয়টি নিশ্চিত করে হায়দরাবাদ। আর চাকরি হারিয়েছেন বেইলিসেরই স্বদেশি টম মুডি। টুইট বার্তায় মুডি হায়দরাবাদ ও দলটির ভক্ত-সমর্থকদের ধন্যবাদ জানান। ২০১২ সালে সানরাইজার্সের কোচ হয়েছিলেন মুডি। তার অধীনে ২০১৬ সালে প্রথমবারের মতো আইপিএল শিরোপা জেতে হায়দরাবাদ। বেইলিস এর আগেও আইপিএলের কোচিং করেছেন।
তার অধীনে ২০১২ ও ২০১৪ সালে শিরোপা জেতে কলকাতা নাইট রাইডার্স। ২০১৫ ওয়ানডে বিশ্বকাপের পর তিনি ইংল্যান্ডের কোচ হন।

তার অধীনে ঘরের মাঠে ৩-২ ব্যবধানে অ্যাশেজ জেতে ইংলিশরা। থ্রি লায়ন্সদের ওয়ানডে ফরম্যাটের সেরা দলে পরিণত করতে বিশেষ ভূমিকা রাখেন এই কোচ। ইংল্যান্ডের হয়ে সর্বশেষ জিতলেন বিশ্বকাপ। কিন্তু তাদের সঙ্গে নতুন করে চুক্তি করছেন না বেইলিস। বিশ্বকাপ চলাকালীনই তিনি কোচের দায়িত্ব ছাড়ার কথা জানান। অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ সিরিজ শেষে আনুষ্ঠানিকভাবে ইংল্যান্ডকে বিদায় জানাবেন ৫৬ বছর বয়সী এই কোচ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর