× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ আগস্ট ২০১৯, মঙ্গলবার

দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছেন রুমানারা

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, ৯:০৪

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও তিনটি টি-টোয়েন্টি খেলতে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছে বাংলাদেশ ইমার্জিং নারী দল (‘এ’ দল)। আগামীকাল দক্ষিণ আফ্রিকার উদ্দেশে রওয়ানা হবে বাংলাদেশ নারী ‘এ’ দল। এই সিরিজে ‘এ’ দলের সঙ্গে থাকছেন জাতীয় দলের ক্রিকেটার রুমানা আহমেদ, শুকতারা, জাহানারা আলম। আসন্ন নারী এশিয়া কাপকে সামনে রেখে বিশেষ ট্রেনিংয়ের জন্য তাদেরকে নিয়ে যাওয়া হচ্ছে বলে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবি নারীদের এই সিরিজের সময় সূচি ঘোষণা করেছে। দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দলের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী ২৩শে জুলাই। এদিন প্রথম ওয়ানডের পর এক দিনের বিরতি পাবে নারী দল। সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ২৫শে জুলাই।
সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৮শে জুলাই। দুই দিনের বিরতির পর শুরু হবে দক্ষিণ আফ্রিকা-বাংলাদেশ নারী ‘এ’ দলের তিন ম্যাচের টি-টোয়েন্ট সিরিজ। প্রথম টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ৩১শে জুলাই। সিরিজের দ্বিতীয় এবং তৃতীয় ম্যাচ দুটি যথাক্রমে ১লা ও ৪ঠা আগস্ট মাঠে গড়াবে। নারী ক্রিকেটের পাইপ-লাইন সমৃদ্ধ করতে এমন সফর খুবই গুরুত্বপূর্ণ বলেন বাংলাদেশ নারী দলের প্রধান কোচ আঞ্জু জাইন। তিনি বলেন, এটা খুবই গুরুত্বপূর্ণ, আমরা ইমার্জিং দলের একটি সফর পেয়েছি। আমরা নারী দলের পাইপ-লাইনকে শক্তিশালী করতে চাই এবং নারী-এ দলের জন্য সামনে আরো সিরিজের আয়োজন করতে হবে। সামনে নারী দলের এশিয়া কাপ রয়েছে। নারী ক্রিকেটারদের তৈরি করার জন্য এটা আমাদের জন্য বড় সুযোগ। কিছু ক্রিকেটারকে তৈরি করার লক্ষ্য আছে, যারা বদলি হিসেবে খেলতে পারবে। তাই এই সফরটি আমাদের অনেক সাহায্য করবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর