× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ আগস্ট ২০১৯, মঙ্গলবার

প্রথমবার টেস্ট দলে জেসন রয়

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, ৯:০৪

বিশ্বকাপে দুর্দান্ত পারফর্মেন্সের পর প্রথমবারের মতো ইংল্যান্ড টেস্ট দলে ডাক পেলেন জেসন রয়। ২০১৫ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় ইংল্যান্ডের প্রোটিয়া বংশোদ্ভূত এ ব্যাটসম্যানের। আর আয়ারল্যান্ডের বিপক্ষেই টেস্ট অভিষেক হতে যাচ্ছে তার।
জেসন রয়কে দলে নেয়ার ব্যাপারে ইংল্যান্ড দলের প্রধান নির্বাচক এড স্মিথ বলেন, ‘জেসন দুর্দন্ত ফর্মে আছে। এখন সে টেস্ট ক্রিকেটের জন্য প্রস্তুত। জেসনকে টেস্ট দলে ডাকার জন্য এটাই  ভালো সময়। বিশ্বকাপে অসাধারণ সাফল্য এবং দারুণ আত্মবিশ্বাস নিয়ে এসেছে।’
ইংল্যান্ডের ইতিহাসে প্রথমবার ওয়ানডে বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন জেসন রয়। ৮ ম্যাচে ৪৪৩ রান করে ইংল্যান্ডের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। আগামী ২৪শে জুলাই লর্ডসে আয়ারল্যান্ডের বিপক্ষে চারদিনের টেস্ট খেলবে ইংল্যান্ড।
আর এ টেস্টের জন্য দলে ডাক পেয়েছেন রয়।
জেসন রয়ের সঙ্গে দলে ডাক পেয়েছেন ররি বার্নস ও জো ডেনলি। আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টে ওপেনিংয়ে জেসন রয়ের সঙ্গি হিসেবে ভাবা হচ্ছে ডেনলিকে। চলতি বছল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট অভিষেক হয় এই ইংলিশ ব্যাটসম্যানের। আর প্রথমবারের মতো ইংল্যান্ড জাতীয় দলে ডাক পেয়েছেন লুইস গ্রেগরি। ৪টি ওয়ানডে খেলা উলি স্টোনও টেস্টে প্রথমবারের মতো ডাক পেয়েছেন।
অ্যাশেজ নিয়ে শঙ্কায় উড-আর্চার
ইনজুরির কারণে মার্ক উড ও জফরা আর্চারকে অ্যাশেজে পাওয়া নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। আর অ্যাশেজকে সামনে রেখে বেন স্টোকস ও জস বাটলারকে বিশ্রাম দেয়া হয়েছে। নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের মহাকাব্যিক ফাইনালে সাইড স্ট্রেইনে আক্রান্ত হন উড। তাতে ৪ থেকে ৬ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে উডকে। তাতে আয়ারল্যান্ডের বিপক্ষের ম্যাচে মার্ক উডকে পাচ্ছে না ইংল্যান্ড। আর অ্যাশেজ খেলা নিয়েও শঙ্কা দেখা দিয়েছে এই ইংলিশ বোলারের। তবে অ্যাশেজের তৃতীয় ম্যাচে তাকে পাওয়া যেতে পারে বলে আশা করছে ইংলিশ ক্রিকেট বোর্ড। আর গ্রুপ পর্বে সাইড স্ট্রেইনে আক্রান্ত হন আর্চারও। পরে ব্যাথানাশক নিয়েই পুরো টুর্নামেন্ট খেলেন তিনি। এই ইনজুরির কারণে তাকেও বিশ্রামে রেখেছে ইসিবি। বর্তমানে মাতৃভূমি বার্বাডোজে অবকাশ যাপনে করছেন আর্চার। জফরা আর্চারের ইনজুরি নিয়ে এড স্মিথ বলেন, ‘তার বিশ্রামের প্রয়োজন। সে বার্বাডোজে বেড়াতে গিয়েছে। সেখান থেকে আসার পর মেডিকেল চেকআপ হবে। তার পর বোঝা যাবে কি অবস্থা।’ ইনজুরি কাটিয়ে উঠলে আগামী ১লা আগস্ট অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজে আর্চারের টেস্ট অভিষেক হতে পারে।
ইংল্যান্ড দল
জো রুট (অধিনায়ক), মঈন আলী, জিমি অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, স্যাম কারেন, জো ডেনলি, লুইস গ্রেগরি, জ্যাক লিচ, জেসন রয়, উলি স্টোন, ক্রিস ওকস।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর