× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ আগস্ট ২০১৯, মঙ্গলবার

অধিনায়কত্ব বাঁচাতেই ওয়েস্ট ইন্ডিজ সফরে কোহলি!

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, ৯:০৪

বিশ্বকাপের লম্বা সফরের পর ভারতের অধিনায়ক বিরাট কোহলিকে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে বিশ্রামে পাঠানোর কথা ভাবছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। আর কোহলি সফরে না থাকায় রোহিত শর্মাকে ভারতের অধিনায়ক করার কথা ভাবছিল বিসিসিআই। তবে এবার নিজেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলার আগ্রহ প্রকাশ করেছেন বিরাট কোহলি। গতকাল এমন খবর দিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া। বিরাট কোহলি সফরে গেলে আপাতত অধিনয়াকের দায়িত্ব পাচ্ছেন না রোহিত শর্মা। ক্রিকেটমহলের ধারণা, অধিনায়কত্ব বাঁচাতেই বিরাট বিশ্রাম নেয়ার ঝুঁকি নিতে চাননি।
নিউজিল্যান্ড সফরের শেষ দু’টি ওয়ান ডে ম্যাচে ও টি-২০ সিরিজে কোহলিকে দলের বাইরে রাখা হয়েছিল। তবে পরবর্তীতে অস্ট্রেলিয়া সিরিজ, ভারতীয় প্রিমিয়ার লীগ (আইপিএল), বিশ্বকাপ সব মিলিয়ে টানা ক্রিকেটের মধ্যে আছেন বিরাট কোহলি।
ব্যস্ত সূচিকে সামনে রেখে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে বিরাট কোহলিকে বিশ্রামে রাখতে চাইছে বিসিসিআই। তাতে ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটে অধিনায়কের দায়িত্ব দেয়া হবে ভারতীয় ওপেনার ও সহ-অধিনায়ক রোহিত শর্মাকে। এবারের বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরে বিদায় নেয় শিরোপাপ্রত্যাশী ভারত। আর ভারত দলে গৃহদাহ নিয়ে সর্বভারতীয় হিন্দি  দৈনিক জাগরণ-এর প্রতিবেদনে বলা হয় ভারত ক্রিকেট দল দুই ভাগে বিভক্ত ।  এক দল বিরাট কোহলি ও আরেক দল রোহিত শর্মার ঘনিষ্ঠ। বিশ্বকাপ থেকে বিদায়ের পর দলের সবাইকে ইংল্যান্ডে রেখেই দেশে ফেরেন রোহিত শর্মা। আর কোহলির বদলে রোহিতকে অধিনায়কত্ব দেয়ার পক্ষে রব তোলেন ভারতীয় সাবেক খেলোয়াড়রা।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে ক্যারিবিয়ান সফর শুরু করবে টিম ইন্ডিয়া। ৩রা ও ৪ঠা আগস্ট ফ্লোরিডায় খেলা হবে প্রথম দুই টি-টোয়েন্টি ম্যাচ। তৃতীয় টি-টোয়েন্টি থেকে সফরের বাকি ম্যাচগুলো খেলা হবে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে। অ্যান্টিগায় প্রথম টেস্ট খেলা হবে ২২শে আগস্ট থেকে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর