× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ আগস্ট ২০১৯, মঙ্গলবার

বিশ্ব সাঁতারে বাংলাদেশের তিন তারকা

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, ৯:০৫

দক্ষিণ কোরিয়ায় ফিনা ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে অংশ নেবেন বাংলাদেশের তিন সাঁতারু। তারা হলেন সেনাবাহিনীর জুয়েল আহমেদ, বিকেএসপির আরিফুল ইসলাম ও নৌবাহিনীর জোনায়না আহমেদ। ১২ই জুলাই দক্ষিণ কোরিয়ার গুয়াংজু শহরে শুরু হয়েছে এ প্রতিযোগিতা। তবে চ্যাম্পিয়নশিপের সাঁতারের ইভেন্টগুলো শুরু হবে আগামী ২১শে জুলাই। গতকাল ঢাকা থেকে কোরিয়ায় পৌঁছেন জুয়েল আহমেদ। আরিফুল ইসলাম ফ্রান্সে উচ্চ প্রশিক্ষণ নিচ্ছেন। সেখান থেকেই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন তিনি। আর নারী সাঁতারু জোনায়না কোরিয়া যাবেন ইংল্যান্ড থেকে।
আরিফুল ইসলাম ১০০ মিটার ব্রেস্টস্ট্রোক ও ৫০ মিটার ফ্রিস্টাইলে অংশ নেবেন, জুয়েল আহমেদ খেলবেন ৫০ ও ১০০ মিটার ব্যাকস্ট্রোকে এবং জোনায়না আহমেদ অংশ নেবেন ৫০ মিটার ফ্রিস্টাইল ও ২০০ মিটার বাটারফ্লাইয়ে।
সেনাবাহিনীর জুয়েল আহমেদ এবছর জাতীয় সাঁতার চ্যাম্পিয়নশীপের ৪০০ মিটার মিডলেতে নিজেরই গড়া ২০১৬ সালের টাইমিং নতুন করে গড়েন। আগের টাইমিং ছিল ০৪:৫২.১৫। এবারের টাইমিং ০৪:৫০.০০ সেকেন্ড। মোট ৩টি সোনা জেতেন জুয়েল। জুনাইনা তো ছিলেন আরো সফল। ৪টি সোনা জেতেন নৌবাহিনীর এই সদস্য। ৪০ মিটার মিডলেতে জুনাইনা ২০১৬ সালে রোমানা আক্তারের রেকর্ড (০৫:৪৭.৫৯) ভেঙে নতুন রেকর্ড গড়েন। টাইমিং ০৫:৩৭.৬১ সেকেন্ড। জুনাইনা আহমেদের জন্ম লন্ডনে। তার বাবা সিলেটের। আগের বার জাতীয় আসরে খেলতে এসে আলোচনায় উঠেছিলেন। বিকেএসপির সাঁতারু আরিফুল ইসলাম ২০১৪ সালে বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগিতায় ১৩টি স্বর্ণ জিতেছিলেন। ২০১৮ সালে যুব গেমস সাঁতারেও ৫ স্বর্ণপদক জিতেছিলেন কিশোরগঞ্জের নিকলী উপজেলার আরিফুল ইসলাম।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর