× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ আগস্ট ২০১৯, শনিবার

নবীগঞ্জে এইচএসসিতে পাসের হার ৭৮.২৮ শতাংশ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, নবীগঞ্জ থেকে | ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, ৯:২৭

নবীগঞ্জে এইচএসসি পরীক্ষায় ২ হাজার ১শ’ ৯২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে ১ হাজার ৭শ’ ১৬ জন উত্তীর্ণ হয়েছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে মাত্র ৩ জন। মাদ্রাসা বোর্ডে  ২২৮ জন অংশগ্রহণ করে উত্তীর্ণ হয়েছে ২১১ জন। পাসের হার ৯১.০৭%। জিপিএ-৫ পেয়েছে ২ জন। কলেজের মধ্যে ধারাবাহিক সফলতায় বিরল রিকর্ড স্থাপন করে অবহেলিত জনপদ ও ভাটি অঞ্চলে অবস্থিত কীর্তি নারায়ণ কলেজ। ৭০ জন শিক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১জন, এ গ্রেডে ১১ জন এবং এ পয়েন্ট নিয়ে ২৬ জনসহ মোট ৬৮জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়। এ ছাড়াও সফলতার ধারাবাহিকতা রক্ষা করেছে।
বিশিষ্ট সমাজসেবক কানাডা প্রবাসী, বীর মুক্তিযোদ্ধা মেজর (অব.) সুরঞ্জন দাশ হতদরিদ্র জনপদের উন্নয়নে ওই কলেজ প্রতিষ্ঠা করেন। এ ছাড়াও ধারাবাহিক সফলতা দেখিয়েছে উপজেলা শহরে প্রতিষ্ঠিত (একমাত্র মহিলা কলেজ) আইডিয়েল উইমেন্স কলেজ। কলেজ থেকে ৭০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে ৬৫ জন উত্তীর্ণ হয়েছে। পাসের হার ৯২.৮৬%।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর