× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ আগস্ট ২০১৯, সোমবার

এরশাদের চেয়ারে জিএম কাদের

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার | ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, ৯:৫১

জাতীয় পার্টির চেয়ারম্যান পদে জিএম কাদেরের নাম ঘোষণা করা হয়েছে। গতকাল পার্টির বনানীর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙা। তিনি বলেন, জাতীয় পার্টির গঠনতন্ত্রের ০/১ ক ধারা অনুযায়ী হুসেইন মুহম্মদ এরশাদ মৃত্যুর পূর্বে বলে গেছেন, তার অবর্তমানে জিএম কাদের পার্টির চেয়ারম্যান হবেন। আজ থেকে আমরা সিদ্ধান্ত নিয়েছি, জি এম কাদেরই আজ থেকে দলের চেয়ারম্যান হিসেবে বিবেচিত হবেন? সংবাদ সম্মেলনে পার্টি চেয়ারম্যান জিএম কাদের উপস্থিত থাকলেও সিনিয়র কো চেয়ারম্যান রওশন এরশাদ ছিলেন না। সংবাদ সম্মেলনে প্রেসিডিয়ামের বেশ কয়েকজন সদস্য উপস্থিত ছিলেন। রওশনপন্থি বলে পরিচিত নেতাদের সংবাদ সম্মেলনে দেখা যায়নি।

গত শনিবার ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তার বয়স হয়েছিল ৮৯ বছর।
মঙ্গলবার রংপুরের পল্লী নিবাসে দাফন সম্পন্ন হয়।     

সংবাদ সম্মেলনে জিএম কাদের বলেন, জাপায় কোনো দ্বন্ধ বা বিভেদ নেই। সবাই একসঙ্গে ঐক্যবদ্ধ আছেন । এরশাদের শোককে আমরা শক্তিতে পরিণত করে ঐক্যবদ্ধভাবে দলকে আরো শক্তিশালী করবো। এক প্রশ্নের উত্তরে জিএম কাদের বলেন, হুসেইন মুহম্মদ এরশাদের শূন্য আসনে মনোনয়ন দিতে গঠনতন্ত্র মোতাবেক দলীয় ফোরামে আলোচনা করেই প্রার্থী চূড়ান্ত করা হবে। এছাড়া বিরোধী দলীয় নেতা নির্বাচনেও দলীয়ভাবে সিদ্ধান্ত নিয়ে আমরা স্পিকারকে জানিয়ে দেবো।

তিনি বলেন, ২৬শে জুন থেকে পার্টির চেয়ারম্যান এরশাদ অসুস্থ থাকায় দলীয় কোনো কর্মকাণ্ডে অংশ নিতে পারিনি। দলকে শক্তিশালী করতে অচিরেই সারাদেশে সাংগঠনিক টিম কাজ শুরু করবে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন বাবলা, সুনীল শুভ রায়, এসএম ফয়সাল চিশতী, মো. আজম খান, এটিইউ তাজ রহমান, মেজর (অব.) খালেদ আখতার, শফিকুল ইসলাম সেন্টু, এডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, ফখরুজ্জামান জাহাঙ্গীর, জাফর ইকবাল সিদ্দিকী প্রমুখ ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
রবিউল আলম লিটন
১৮ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, ৫:০৪

এরশাদের পর জি এম কদেরই জাতীয় পাটির উপযুক্ত নেতা।

Kazi
১৮ জুলাই ২০১৯, বৃহস্পতিবার, ৩:০৪

Not to blame parties, people of Bangladesh like family dynasty.

অন্যান্য খবর