× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ আগস্ট ২০১৯, সোমবার

বর্ণবাদী মন্তব্যের পর বেড়ে গেছে ট্রাম্পের সমর্থন!

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, ১০:২৫

টুইটারে চার সংখ্যালঘু নারী কংগ্রেস সদস্যকে বর্ণবাদী কায়দায় আক্রমণের পর রিপাবলিকান শিবিরে ট্রাম্পের প্রতি সমর্থন বেড়ে গেছে। এমন চিত্রই উঠে এসেছে রয়টার্স ও ইপসোসের করা জরিপে। চার নারী কংগ্রেস সদস্যকে ট্রাম্প বলেছিলেন, তারা যেসব অপরাধ প্রবন এলাকা থেকে উঠে এসেছে সেখানে ফিরে যাক। এই বক্তব্যের পর রিপাবলিকানদের মধ্যে দৈবচয়নের ভিত্তিতে পরিচালিত বক্তব্যে দেখা গেছে, দলটির সমর্থকদের মধ্যে তার সমর্থন ৫ পয়েন্ট বেড়ে ৭২ শতাংশে পৌঁছেছে।

আগামী বছর পুনরায় দ্বিতীয় মেয়াদে নির্বাচনে লড়বেন ট্রাম্প। তবে রোববারের ওই কান্ডের পর ডেমোক্রেট দলীয় ও নিরপেক্ষ ভোটারদের মধ্যে তার সমর্থন আরও কমেছে। নিরপেক্ষ ভোটারদের ১০ জনের মধ্যে মাত্র ৩ জন ট্রাম্পকে সমর্থন দিয়েছেন। এক সপ্তাহ আগেও প্রতি ১০ জনের মধ্যে ৪ জন সমর্থন করতেন তাকে। ডেমোক্রেটদের মধ্যে তাকে সমর্থনের হার আরও ২ শতাংশ হ্রাস পেয়েছে।
তবে সামগ্রিকভাবে তার সমর্থন আগের সপ্তাহের তুলনায় অপরিবর্তিত রয়েছে।
জরিপ অনুযায়ী, দেশের ৪১ শতাংশ নাগরিকই তার কাছে সন্তুষ্ট। তবে ৫৫ শতাংশ অসন্তুষ্ট।

প্রসঙ্গত, যেই ৪ নারী কংগ্রেস সদস্যদের ওপর ট্রাম্প ক্ষুদ্ধ হয়েছিলেন তারা হলেন আলেক্সান্দ্রিয়া ওকাসিও কোর্তেজ, ইলহান ওমর, আয়ানা প্রেসলি ও রাশিদা তালাইব। এদের সকলেই মার্কিন নাগরিক। ইলহান ওমর ছাড়া বাকি ৩ জনের জন্মই যুক্তরাষ্ট্রে। ফলে ট্রাম্পের বক্তব্যকে অনেকেই বর্ণবাদী বলে সাব্যস্ত করেছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর