× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২০ আগস্ট ২০১৯, মঙ্গলবার

সেই স্টোকসকে ‘নিউজিল্যান্ডার অব দ্য ইয়ার’ নমিনেশন দিল কিউইরা!

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, ৩:৫৪

লর্ডসে ওয়ানডে বিশ্বকাপের ফাইনালের দিন নিউজিল্যান্ড ক্রিকেটভক্তদের হৃদয় ভেঙেছেন বেন স্টোকস। কিন্তু কিউইরা সত্যিই অসাধারণ জাতি। স্টোকসের শেকড় নিউজিল্যান্ড বলে ইংলিশ অলরাউন্ডারকে ‘নিউজিল্যান্ডার অব দ্য ইয়ার’ নমিনেশনের জন্য বাছাই করেছে তারা। অ্যাওয়ার্ডের প্রধান বিচারক ক্যামেরন বেনেট জানিয়েছেন এমনটাই।

স্টোকসের বাবা-মা দুজনই নিউজিল্যান্ডের। ১২ বছর বয়সে তিনি ইংল্যান্ডে পাড়ি জমান। সেখানেই ক্রিকেটার হিসেবে বেড়ে ওঠেন। বেশ কয়েক বছর ধরেই তিনি ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের গুরুত্বপূর্ণ সদস্য। স্টোকসের অপরাজিত ৮৪ রানের বদৌলতেই তো এবার বিশ্বকাপটা পেল  ইংল্যান্ড।
বেনেট বলেন, ‘সে হয়ত ব্ল্যাকক্যাপসদের হয়ে খেলে না। কিন্তু ক্রাইস্টচার্চে জন্ম তার। আর তার বাবা-মা সেখানেই বসবাস করছেন। আর স্টোকসের রক্তে মিশে আছে মাউরি আদিবাসিদের রক্ত। কাজেই কিছু কিউইয়ান মনে করেন, স্টোকস তাদের দেশের সম্পদ।’

‘নিউজিল্যান্ডার অব দ্য ইয়ার’ অ্যাওয়ার্ড ২০১০ সাল থেকে নিয়মিত দেয়া হচ্ছে। সাহিত্য, চিকিৎসা, শিক্ষা, গবেষণা, খেলাধুলা ইত্যাদি বিষয়ে কিউইদের অবদানের ওপর ভিত্তি করে প্রতি বছরের ফেব্রুয়ারি মাসে ঘোষণা করা হয় এই পুরষ্কার।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর