× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ আগস্ট ২০১৯, রবিবার

বাদাঘাটে পানি নিষ্কাশন ব্যবস্থার দাবি

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে | ২০ জুলাই ২০১৯, শনিবার, ৮:১১

 সিলেট সদর উপজেলার তেমুখী থেকে বাদাঘাট সড়কের দু’পাশে পানি নিষ্কাশন ব্যবস্থার দাবিতে বৃহত্তর তেমুখী-বাদাঘাটবাসীর আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার রাতে সদরের মইয়ারচড়স্থ এসআর কনভেনশন হলের সামনের সড়কে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এলাকার বিশিষ্ট মুরব্বি মকবুল হোসেন মখনের সভাপতিত্বে ও যুবলীগ নেতা আমিনুর রশীদের পরিচালনায় সভায় বক্তারা বলেন, বর্তমান সরকারের আমলে সারা দেশের উন্নয়ন অব্যাহত থাকলেও তেমুখী-বাদাঘাটের মানুষ রয়েছে উন্নয়ন বঞ্চিত। এই সড়কের দু’পাশে পানি নিষ্কাশন ব্যবস্থা না থাকায় সামান্য বৃষ্টির ফলেই সৃষ্টি হয় জলাবদ্ধতা। ডুবে যায় অনেকের বাড়ি-ঘর। জলাবদ্ধতার ফলে ভোগান্তি পোহাতে হয় প্রায় লক্ষাধিক গ্রামবাসী ও স্কুল-কলেজের শিক্ষার্থীদের। বক্তারা আরো বলেন, অচিরেই যদি এই সড়কের দু’পাশে ড্রেন নির্মাণ না করা হয় তাহলে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে সদরের মানুষ। সভায় বক্তব্য রাখেন- সিলেট জেলা আওয়ামী লীগ সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান প্রার্থী নুরে আলম সিরাজী, খাদিম নগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কছির উদ্দিন, শিবেরবাজার-বাদাঘাট-আম্বরখানা সিএনজি অটোরিকশা সমিতির চেয়ারম্যান আব্দুল খালিক, ট্রাক-পিকআপ-কাভার্ডভ্যান জালালাবাদ থানা সভাপতি কালা মিয়া, এলাকার বিশিষ্টি মুরব্বি বোরাক উদ্দিন, সদর উপজেলা সাংগঠনিক সম্পাদক আমির উদ্দিন আহমদ, যুবলীগ নেতা আলছার উদ্দিন, নুরুল আমিন খুকু, শাহনুর আলম মেম্বার, মইয়ারচড় এলাকার মুরব্বি তাহির আলী পাখি, শাহ খুররম কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল আমিন আহমদ, আজির উদ্দিন, আলমগীর হোসেন, জয়নাল আহমদ প্রমুখ।
এ ছাড়াও বিভিন্ন গ্রামের গণ্যমান্য মুরব্বিবৃন্দ বক্তব্য রাখেন। বক্তারা আরো বলেন, দীর্ঘদিন থেকেই পানি নিষ্কাশন ব্যবস্থার দাবি জানালেও বঞ্চিত হয়ে রয়েছি আমরা। বৃষ্টির পানিতে সৃষ্ট জলাবদ্ধতার ফলে বৃদ্ধ-শিশুসহ বেশিরভাগ মানুষকে ভুগতে হয় নানা রোগে। অচিরেই যদি আমাদের দাবি না মানা হয়, তাহলে বৃহৎ আন্দোলনে যেতে বাধ্য হবে সাধারণ গ্রামবাসী। সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয় আগামীকাল রোববার রোডস আন্ড হাইওয়ের সঙ্গে দেখা করে ড্রেন নির্মাণের দাবি জানানো ও আগামী ২৪শে জুলাই বাদাঘাট এলাকায় মানববন্ধন অথবা সড়ক অবরোধ করা হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর