× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ আগস্ট ২০১৯, সোমবার

পাকুন্দিয়ায় সেরা শিক্ষক বিপ্লব

বাংলারজমিন

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি | ২০ জুলাই ২০১৯, শনিবার, ৮:২৭

কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলার বুরুদিয়া উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক বিপ্লব মোহন চৌধুরী। শিক্ষার্থীদের পাঠদানে নিজেকে উজাড় করে দেয়ার স্বীকৃতি স্বরূপ উপজেলার শ্রেষ্ঠ শিক্ষকের পুরস্কার অর্জন করেছেন। তিনি শিক্ষক হিসেবে সর্বজন শ্রদ্ধেয় ও একজন ভালো লেখক। পাকুন্দিয়া উপজেলা পরিষদ সভাকক্ষে বৃহস্পতিবার জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ সম্মাননা প্রদান অনুষ্ঠানে শ্রেষ্ঠ শিক্ষকের পুরস্কার তুলে দেয়া হয় বিপ্লব মোহনের হাতে। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাহিদ হাসান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তার হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পাকুন্দিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হারুন-অর-রশীদ জুয়েল, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এসএম সাইফুল আলম, একাডেমিক সুপারভাইজার শারফুল ইসলাম প্রমুখসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ। বিপ্লব মোহন ১৯৯৫ সাল থেকে বুরুদিয়া উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতায় নিয়োজিত। শিক্ষকতার পাশাপাশি তিনি বিভিন্ন সৃজনশীল কাজের সঙ্গেও জড়িত।
এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক বিপ্লব মোহন লেখালেখিতেও সুনাম কুড়িয়েছেন। তার স্ত্রী মঠখোলা ২নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক হিসেবে কর্মরত। বাবার মতো সাফল্যের পথ ধরে হাঁটছেন বিপ্লব মোহনের ছেলে অরূপ চৌধুরী রুদ্রও। দশম শ্রেণির এই ছাত্র রবীন্দ্র সংগীত ও দেশাত্মবোধক সংগীতে উপজেলায় প্রথম হয়ে জেলায় এবং জেলাতে রবীন্দ্র সংগীতে প্রথম হয়ে বিভাগীয় পর্যায়ে অংশগ্রহণ করছে। বিপ্লব মোহন চৌধুরী জানান, এই পুরস্কার পেয়ে তিনি খুবই আনন্দিত। এ পুরস্কার দায়িত্ব পালনে তাকে আরো বেশি অনুপ্রেরণা সৃষ্টি করবে। শিক্ষক জীবনের বাকি সময়টাও শিক্ষার্থীদের কল্যাণে বিলিয়ে দিতে চান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর