× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ আগস্ট ২০১৯, রবিবার

পাকিস্তানে টেস্ট খেলবে শ্রীলঙ্কা!

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, ৮:৫৬

পাকিস্তানে গিয়ে টেস্ট খেলতে পারে শ্রীলঙ্কা। গতকাল লঙ্কান সংবাদমাধ্যমকে এমন সম্ভাবনার কথা জানান শ্রীলং্‌কা ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট শাম্মি সিলভা। ২০০৯ সালের পর পাকিস্তানে নির্বাসনে রয়েছে আন্তর্জাতিক ক্রিকেট। তবে দেশটিতে আর্ন্তজাতিক ক্রিকেট ফেরাতে মরিয়া পাকিস্তান ক্রিকেট বোর্ড। ২০১৫ সালের পর জিম্বাবুয়ে আর ওয়েস্ট ইন্ডিজ পাকিস্তানে গিয়ে দ্বিপাক্ষিক সিরিজ খেললেও তেমন আগ্রহ প্রকাশ করেনি আইসিসির বাকি সদস্য দেশগুলো। চলতি বছর সেপ্টেম্বরে পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা শ্রীলঙ্কার। ভেন্যু সংযুক্ত আরব আমিরাত। ক্রিকেটের উন্নতির কথা চিন্তা করেই পাকিস্তানে টেস্ট সিরিজ খেলার আগ্রহ প্রকাশ করেছে শ্রীলঙ্কা।
টেস্ট ছাড়াও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে। শাম্মি সিলভার বলেন, পাকিস্তানের মাটিতে সিরিজ খেলার আমন্ত্রণ পেয়েছি আমরা। আমরা েেসখানে খেলতে যেতে পারি। এর আগে পাকিস্তানে নিরাপত্তা পর্যবেক্ষক দল পাঠায় শ্রীলঙ্কা। নিরাপত্তা পর্যবেক্ষকের রিপোর্ট পাওয়ার পরই পাকিস্তানে গিয়ে খেলার সম্ভাবনার কথা জানান লঙ্কান বোর্ড প্রেসিডেন্ট।  তবে পাকিস্তানে গিয়ে খেলার বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি, বলে জানিয়েছে লঙ্কান ক্রিকেট বোর্ড। ২০০৯ সালের মার্চে তিন ওয়ানডে ও দুইটি টেস্ট খেলতে পাকিস্তান সফরে যায় শ্রীলঙ্কা। লাহোরে সফরের দ্বিতীয় ও শেষ টেস্টের তৃতীয়দিনে মাঠে যওয়ার পথে টিম বাসে বন্দুক হামলা চালায় সন্ত্রাসীরা। হামলায় শ্রীলঙ্কান দুই ক্রিকেটার থারাঙ্গা পারাভিথানা ও থিলান সামারাবীরা গুলিবিদ্ধ হন। এবং ঘটনা স্থলে ৬ পুলিশ সদস্য ও দুই স্থানীয় নাগরিক নিহত হন। এর পর থেকেই নির্বাসনে রয়েছে পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট। পরে ২০১৫ সালে জিম্বাবুয়ে তিন ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলতে পাকিস্তানে যায়। গত বছর  তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল ওয়েস্ট ইন্ডিজ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর