× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ আগস্ট ২০১৯, সোমবার

‘লুকাকু’ ইস্যুতে ইন্টারের ভূমিকায় হতাশ কোচ কন্তে

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৯ জুলাই ২০১৯, শুক্রবার, ৮:৫৬

ম্যানচেস্টার ইউনাইটেডের বেলজিক স্ট্রাইকার রোমেলু লুকাকু কোচ আন্তেনিও কন্তের পছন্দের খেলোয়াড়। ইন্টার মিলানের কোচের দায়িত্ব নিয়েই লুকাকুকে মিলানে নিতে চাইছেন তিনি। বিভিন্ন সংবাদমাধ্যম বলছে, ইন্টার কর্তৃপক্ষ এরই মধ্যে ম্যানউইর কাছে ৬০ মিলিয়ন পাউন্ডের একটা প্রস্তুাব পাঠিয়েছে। কিন্তু ক্লাবটির  কাজের অগ্রগতিতে সন্তুষ্ট নন কন্তে। তিনি বলেন, ‘‘আমার মনে হয় ‘হতাশা’ অনেক বড় একটা শব্দ। ও ম্যানইউর খেলোয়াড়। এটাই বাস্তবতা। আমি ওকে পছন্দ করি।
চেলসির কোচ থাকার সময়ও তাকে নেয়ার চেষ্টা করেছিলাম।’
কন্তের ইন্টার মিলান আজ প্রাক-মৌসুম প্রস্তুতি টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে মুখোমুখি হবে লুকাকুর ম্যানইউর। রেড ডেভিলদের কোচ উলে গানার সুলশার জানিয়েছেন, চোটের কারণে ম্যাচটিতে খেলবেন না লুকাকু। দুই মৌসুম আগে ৭৫ মিলিয়ন পাউন্ডে এভারটন থেকে লুকাকুকে ম্যানইউতে নিয়ে আসেন হোসে মরিনহো। ২৬ বছর বয়সী এই স্ট্রাইকার রেড ডেভিলদের হয়ে ৬৬ ম্যাচে ২৮ গোল করেছেন। আর ২০১৬-২০১৮ সাল পর্যন্ত চেলসিতে দায়িত্ব পালন শেষে এবার ইন্টার মিলানে যোগ দিয়েছেন কন্তে। খেলোয়াড়ি জীবনের সিংহভাগই অবশ্য তার কেটেছে জুভেন্টাসে। সেন্ট্রাল মিডফিল্ডার হিসেবে জুভদের হয়ে ২৯৬ ম্যাচে ২৯ গোল করেছেন কন্তে। ১৯৯৪ থেকে ২০০০ পর্যন্ত ইতালি জাতীয় দলের হয়ে ২০ ম্যাচ খেলার সুযোগ হয়েছিল তার। ২০০৬ সালে তৃতীয় বিভাগের দল আরেজ্জোর হয়ে কোচিং শুরু করেন কন্তে। এরপর আতালান্টা ও জুভেন্টাসের দায়িত্ব পালন শেষে ২০১৪ সালে জাতীয় দলের কোচ হন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর