× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ আগস্ট ২০১৯, রবিবার

আগামী ২৪ ঘণ্টায় ডুবে যেতে পারে আরো ৪ জেলা

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার | ২০ জুলাই ২০১৯, শনিবার, ৮:৫৯

আগামী ২৪ ঘণ্টায় দেশের মধ্যাঞ্চলের আরো চারটি জেলা প্লাবিত হতে পারে- বাংলাদেশের বন্যা পূর্বাভাস এবং সতর্কীকরণ কেন্দ্রের বরাত দিয়ে বিবিসি বাংলা জানিয়েছে। বিবিসি বাংলা বলেছে, এ চারটি জেলা প্লাবিত হলে মোট ২২টি জেলা বন্যা কবলিত হবে। দেশের উত্তরের জেলারগুলোর মধ্যে বন্যায় সবচেয়ে বেশি প্লাবিত হয়েছে কুড়িগ্রামের চিলমারী উপজেলা।
চিলমারীর একজন বাসিন্দা বসির আহমেদ জানিয়েছেন, এখন চিলমারী শতভাগ এলাকা বন্যায় প্লাবিত হয়েছে। আমি যে বাড়িতে থাকি সেটা বেশ উচু। বাড়ির মালিক বলছেন, ৮৮ সালের বন্যায়ও তার বাড়িতে পানি ওঠেনি, কিন্তু গতকাল সকালে ওই বাড়িতে পানি উঠেছে। বাড়ির বাইরে কোমরের উপরে পানি রয়েছে। বসির আহমেদ আরো জানান, ডিঙ্গি নৌকায় করে তারা আমার স্ত্রীকে একটা আশ্রয় কেন্দ্রে রেখে এসেছে। চিলমারীর সব জায়গায় এখন পানি আর নৌকায় যাতায়াত করতে হচ্ছে।

কুড়িগ্রামের মত দেশের মধ্যাঞ্চলের চারটি জেলা ফরিদপুর, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ ও রাজবাড়ীতে আগামী ২৪ ঘণ্টার মধ্যে বন্যায় প্লাবিত হতে পারে।
বন্যা পূর্বাভাস এবং সতর্কীকরণ কেন্দ্রের কর্মকর্তা মো. শাহেদ কাওসার জানান, উজান থেকে পানি বিভিন্ন নদনদী দিয়ে এখন এসব এলাকা প্লাবিত করবে। উজান থেকে যে পানিটা আসছে বিশেষ করে জামালপুর, কুড়িগ্রামের তিস্তা নদীর সেখান থেকে পানিটা এখন মধ্যাঞ্চলে চলে আসছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর