× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২২ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার

নিউইয়র্কে ‘টেক্সওয়ার্ল্ড ইউএসএ’ শুরু ২২শে জুলাই

দেশ বিদেশ

অর্থনৈতিক রিপোর্টার | ২০ জুলাই ২০১৯, শনিবার, ৯:৩০

 নিউইয়র্কে ২২শে জুলাই থেকে তিন দিনব্যাপী আন্তর্জাতিক পোশাক প্রদর্শনী ‘টেক্সওয়ার্ল্ড ইউএসএ’ শুরু হচ্ছে। বাংলাদেশি ব্যবসায়ীরা মার্কিন যুক্তরাষ্ট্রের বাজারে বাংলাদেশী পণ্য প্রচারের লক্ষ্যে প্রদর্শনীতে অতীতের মত এবারও অংশ নিচ্ছে। এক্সপোর্ট প্রমোশন ব্যুরো (ইপিবি) সূত্রে এ তথ্য জানা গেছে। প্রদর্শনীর পাশাপাশি ‘অ্যাপারেল সোর্সিং ইউএসএ’ ও হোম টেক্সটাইল সোর্সিং ইউএসএ’ ও অনুষ্ঠিত হবে। বাণিজ্যমেলা সংগঠন মেসে ফ্রাঙ্কফ্রুট এই প্রদর্শনীর আয়োজন করছে। প্রদর্শনীতে নির্মাতারা তাদের উৎপাদিত টেক্সটাইল ও আনুসঙ্গিক উপকরণ এবং ব্যক্তিগত পর্যায়ে উন্নয়ন সেবা ও শিল্প সংশ্লিষ্ট ক্রেতা, ডিজাইনার ও বিশেষজ্ঞদের জন্য তৈরি পোশাক প্রদর্শন করবে। প্রদর্শনীতে বাংলাদেশ থেকে গার্মেন্ট ও হোম টেক্সটাইলের ৬টি ফেব্রিক অংশ নিচ্ছে। প্রতিষ্ঠানগুলো হলো- আশা টেক্সটাইল, হাই অ্যাপারেল, মাম বাংলাদেশ, রেজা ফ্যাশন রিমিটেড, ফার্সিং নিট কম্পোজিট লিমিটেড ও সিকটেক্স ফেব্রিক্স লিমিটেড।
গত বছর অনুষ্ঠিত এই ধরনের প্রদর্শনীতে ৮৩৭ জন প্রদর্শক এসেছিল ১৯টি দেশ থেকে। ৫ হাজারেরও বেশি দর্শক প্রদর্শনীটি ঘুরে দেখেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর