× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ আগস্ট ২০১৯, সোমবার

ভারতে ৬ রাজ্যে নতুন গভর্নর নিয়োগ

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২০ জুলাই ২০১৯, শনিবার, ৫:৫২

মধ্যপ্রদেশ, উত্তর প্রদেশ, পশ্চিমবঙ্গ, বিহার, নাগাল্যান্ড ও ত্রিপুরায় শনিবার নতুন ৬ জন গভর্নর নিয়োগ করেছে ভারতের কেন্দ্রীয় সরকার। মধ্যপ্রদেশের গভর্নর ও গুজরাটের সাবেক মুখ্যমন্ত্রী আনন্দিবেন প্যাটেলকে বদলি করে উত্তর প্রদেশের নতুন গভর্নর নিয়োগ করা হয়েছে। বিহারের গভর্নর লালজি ট্যান্ডনকেও বদলি করা হয়েছে। তাকে মধ্য প্রদেশের গভর্নর নিয়োগ করা হয়েছে। এ খবর দিয়েছে অনলাইন জি নিউজ।

অন্যদিকে সুপ্রিম কোটের আইনজীবী জগদীপ ঢঙ্কারকে পশ্চিমবঙ্গের নতুন গভর্নর নিয়োগ করা হয়েছে। সেখানকার গভর্নর কেশরি নাথ ত্রিপাঠির কাছ থেকে তিনি দায়িত্ব বুঝে নেবেন। ত্রিপুরার গভর্নর কাপ্তান সিং সোলাঙ্কিকে সরিয়ে দিয়ে তার পদে বসানো হয়েছে বিজেপি সদস্য রমেশ বাইসকে।
বিহারের গভর্নরের দায়িত্ব পেয়েছেন বিজেপির বিধায়ক ফাগু চৌহান। পদ্মনাভ আচার্য্যকে সরিয়ে দিয়ে নাগাল্যান্ডের গভর্নর নিয়োগ করা হয়েছে আরএন রবিকে। রাষ্ট্রপতি ভবন থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, সংশ্লিষ্ট এসব ব্যক্তির নিয়োগ দায়িত্ব গ্রহণের তারিখ থেকে কার্যকর হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর