× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ আগস্ট ২০১৯, সোমবার

সৌদিতে যাচ্ছে আরো মার্কিন সেনা বাদশাহ’র অনুমোদন

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২১ জুলাই ২০১৯, রবিবার, ৮:০৮

ইরানের সঙ্গে উত্তেজনার কথা বিবেচনা করে আরো মার্কিন সেনা প্রবেশের অনুমোদন দিলেন সৌদির বাদশাহ সালমান। শুক্রবার দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এসপিএ এ খবর প্রকাশ করে। এতে বলা হয়, আঞ্চলিক স্থিতিশীলতা ও নিরাপত্তা নিশ্চিতেই মার্কিন সেনা প্রবেশ করবে সৌদি আরবে। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয় বাদশাহর এই অনুমোদনের খবর নিশ্চিত করেছে। এটি জানিয়েছে, নতুন এই উদ্যোগ সৌদি আরবকে হুমকি থেকে রক্ষা করবে। এর মাধ্যমে মূলত ইরান থেকে সৌদি আরবের প্রতি হুমকির ইঙ্গিত দেয়া হয়েছে। বিশ্ব তেল বাজার নিয়ে যুক্তরাষ্ট্র ও ইরানের মধ্যেকার উত্তেজনার মাঝেই ওয়াশিংটন ও রিয়াদের নতুন এই পদক্ষেপ সামনে আসলো। এ বিষয়ে সৌদি আরবের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, আরো বেশি মার্কিন সেনার অবস্থান বাড়ানোর মধ্য দিয়ে যুক্তরাষ্ট্রের সঙ্গে যৌথ প্রতিরক্ষা কার্যক্রম বৃদ্ধি করা হচ্ছে।
এটি এ অঞ্চলের স্থিতিশীলতা নিশ্চিতে সহায়ক হবে। গত মাসেই পেন্টাগন মধ্যপ্রাচ্যে সেনা সংখ্যা বৃদ্ধির কথা জানিয়েছিল। তারই অংশ হিসেবে সৌদি আরবে নতুন করে ৫০০ মার্কিন সেনা পাঠানো হচ্ছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর