× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ আগস্ট ২০১৯, সোমবার

উইন্ডিজ সফর বাদ দিয়ে সেনাবাহিনীতে ধোনি

খেলা

স্পোর্টস ডেস্ক | ২১ জুলাই ২০১৯, রবিবার, ৯:৩৪

মহেন্দ্র সিং ধোনি শুধু ক্রিকেটারই নন, ভারতের আঞ্চলিক সেনাবাহিনীর লেফটেন্যান্ট কর্নেলও। আধা সামরিক রেজিমেন্টে আগামী দুই মাসের জন্য সেনাবাহিনীতে কাজ করতে যাচ্ছেন ধোনি। এ কারণে ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন ভারতের এ উইকেটরক্ষক ব্যাটসম্যান। গতকাল বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) এক বিবৃতিতে নিশ্চিত করেছে বিষয়টি। ভারতের হয়ে ২০১১ বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনি ২০১৪ সালে টেস্ট ক্রিকেটকে বিদায় জানান তিনি। গত ৫ বছর ধরে ওয়ানডে আর টি-টোয়েন্টি খেলছেন। তবে ৩৮ বছর বয়সী এই ক্রিকেটারের ফর্ম ভালো যাচ্ছে না। বিশ্বকাপে ব্যাট হাতে মন্থর ব্যাটিং করে সমালোচনার মধ্যে পড়েন ধোনি।
এর ফলে তার অবসর নিয়েও জল্পনা-কল্পনা শুরু হয়ে গেছে। বিসিসিআইয়ের বিশ্বস্ত সূত্র জানিয়েছে এখনই অবসর নিচ্ছেন না অভিজ্ঞ এই ব্যাটসম্যান। তবে সামনের সিরিজগুলোতে ধোনি স্কোয়াডে থাকলেও তার খেলার সম্ভাবনা ক্ষীণ। ভারত এখন ওয়ানডে ও টেস্টের জন্য আলাদা আলাদা অধিনায়কের কথা ভাবছে বিসিসিআই। ওয়ানডের জন্য তারা মারকুটে ব্যাটসম্যান পান্তকে বিবেচনা করছে। সাদা পোশাকে ঋদ্ধিমান সাহা হতে পারেন তাদের বিকল্প। আগস্টের প্রথম সপ্তাহ থেকে শুরু হবে ওয়েস্ট ইন্ডিজ-ভারতের পূর্ণাঙ্গ সিরিজ। তিনটি টি-টোয়েন্ট, তিনটি ওয়ানডে এবং দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে দু’দল। প্রথমে বিসিসিআই জানিয়েছিল এই সিরিজে খেলবেন না নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। তার পরিবর্তে অধিনায়কত্ব করবেন ডানহাতি ওপেনার রোহিত শর্মা। কিন্তু গুঞ্জন উঠেছে, অধিনায়কত্ব বাঁচাতে এই সিরিজে খেলার সিদ্ধান্ত নিয়েছেন কোহলি। দল ঘোষণার পরই সব পরিষ্কার হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর