× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ আগস্ট ২০১৯, সোমবার

টি-শার্ট খুলে আলোচনায় উইম্বলডনজয়ী স্ট্রিকোভা

খেলা

স্পোর্টস ডেস্ক | ২১ জুলাই ২০১৯, রবিবার, ৯:৩৬

তাইওয়ানিজ তারকা শিয়ে সু-উইয়েংর সঙ্গে জুটি বেঁধে এবারের উইম্বলডনের নারী দ্বৈতের শিরোপা জেতেন বারবোরা স্ট্রিকোভা। আর দেশে ফিরে উদ্দাম উদযাপনে সংবাদমাধ্যমের শিরোনাম হলেন চেক প্রজাতন্ত্রের ৩৩ বছর বয়সী এ টেনিস তারকা। শুক্রবার প্রাগের ক্যাফেতে রাতভর উদ্দাম পার্টি করেন বারবোরা স্ট্রিকোভা। এ সময় উদ্দাম নৃত্যের এক পর্যায়ে নিজের গায়ের জামা খুলে ফেলেন উইম্বলডনজয়ী এ তারকা।
উইম্বলডনে নিজের সাফল্য উদযাপনে এদিন চেক প্রজাতন্ত্রের রাজধানী প্রাগের বিখ্যাত ওল্ড টাউন ক্যাফে-ক্যাফের পুরোটাই ভাড়া নেন বারবোরা স্ট্রিকোভা। এখানে রাতভর পার্টি করেন স্ট্রিকোভার আমন্ত্রিত অতিথিরা। আর উদ্দাম নৃত্যের এক পর্যায়ে গায়ের টি-শার্ট খুলে ফেলেন বারবোরা স্ট্রিকোভা।  
এবারের উইম্বলডনের ফাইনালে কানাডার গ্যাব্রিয়েলা ডাব্রোস্কি-চীনের উইফান শু জুটিকে হারিয়ে নারী দ্বৈতের শিরোপা জেতেন স্ট্রিকোভা ও শিয়ে সু-উই।
আর জয় নিয়ে ডাব্লিউটিএ দ্বৈত র‌্যাঙ্কিংয়ের এক নম্বরে উঠে আসেন স্ট্রিকোভা।
উইম্বলডনে এটি ছিল তার প্রথম ফাইনাল। আসরে প্রথমবার ফাইনালে খেলা তারকাদের মধ্যে সবচেয়ে বয়স্ক খেলোয়াড় তিনি। এবার লন্ডনে পা রেখে অবসরের ইঙ্গিত দিয়েছিলেন ৩৩ বছর বয়সী স্ট্রিকোভা। তবে নারী দ্বৈতের শিরোপা জয় শেষে স্ট্রিকোভা মত পাল্টান। তিনি বলেন- আমি বলেছিলাম করতে পারি, করবো বলিনি। এটা আমার আজীবনের স্বপ্ন ছিল। এখানে ভালো খেলার স্বপ্ন দেখেছি সবসময়ই। এই বয়সে এসে এটা ঘটতে দেখাটা অবিশ্বাস্য। এবারের উইম্বলডনে কোনো সেট না হারিয়েই শিরোপা জেতে স্ট্রিকোভা-শিয়ে জুটি। আসরে গত ১০ বছরে এমন নজির ছিল না। সবশেষে ২০০৯’র আসরে শিরোপা জয়ের পথে এমন কৃতিত্ব দেখান মার্কিন জুটি ভেনাস ও সেরেনা উইলিয়ামস।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর