× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ আগস্ট ২০১৯, সোমবার

২ সদস্যের বাড়ির বিদ্যুৎ বিল ১২৮ কোটি রুপি

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২১ জুলাই ২০১৯, রবিবার, ১০:০৯

বাড়িতে ২ কিলোওয়াটের বিদ্যুতের লাইন। অথচ বিল এসেছে ১২৮ কোটি ৪৫ লাখ ৯৫ হাজার ৪৪৪ রুপি। এমন বিল দেখে ভারতের উত্তর প্রদেশের হাপুর এলাকার বাসিন্দা শামীম হতভম্ব। তিনি এ বিল নিয়ে সংশ্লিষ্ট দপ্তরে বার বার ধরনা দিচ্ছেন। কিন্তু কোনো প্রতিকার পাচ্ছেন না। তাকে বলা হচ্ছে, আগে বিল পরিশোধ করতে হবে। তারপরই তার বিদ্যুতের লাইন সংযোগ দেয়া হবে। এ খবর দিয়েছে অনলাইন জি নিউজ।


হাপুরের চামরি গ্রামে বসবাস করেন শামীম ও তার স্ত্রী। এ বিষয়ে তিনি বার্তা সংস্থা এএনআই’কে বলেন, ভৌতিক এই বিল নিয়ে তিনি বিদ্যুত বিভাগে গিয়েছেন তাদের ভুল সংশোধন করানোর জন্য। কিন্তু তাকে পাত্তাই দেয়া হয় নি। বলা হয়েছে বিল পরিশোধ করতে। তিনি বলেন, আমার কথায় কেউ কর্ণপাতই করে নি। এখন আমি কিভাবে এত বড় অংকের বিদ্যুত বিল পরিশোধ করবো? শামীম দাবি করেন, মনে হয়, পুরো হাপুর এলাকার বিদ্যুতের বিল আমার একাউন্টে দেখিয়েছে। এ নিয়ে আমি এক স্থান থেকে আরেক স্থানে দৌড়াচ্ছি। কেউ আমার কথা শুনছে না।

তবে বিদ্যুত বিভাগের একজন প্রকৌশলী বলেছেন, এটা বড় কোনো বিষয় নয়। যান্ত্রিক ত্রুটি থেকে এমনটা ঘটে থাকতে পারে। ইঞ্জিনিয়ার রাম শরণ নিশ্চিত করে বলেন, শামীম সংশ্লিষ্ট দপ্তরে ওই বিল নিয়ে গেলে তা সংশোধন করে দেয়া হবে। কিন্তু শামীম বলছেন, তিনি বার বার বিদ্যুত অফিসে গিয়েছেন। তাকে বিল পরিশোধ করতে বলা হয়েছে। এমন ঘটনা এবারই নতুন নয়। জানুয়ারিতে উত্তর প্রদেশের কান্নাউজের এক বাসিন্দার নামে বিদ্যুতের বিল পাঠানো হয়েছিল ২৩ কোটি রুপি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২০ জুলাই ২০১৯, শনিবার, ৯:৪৪

Crazy people. Is it possible for a person to pay 128 crore rupee ?

অন্যান্য খবর