× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ আগস্ট ২০১৯, সোমবার

কায়রোতে ৭ দিনের জন্য ফ্লাইট স্থগিত বৃটিশ এয়ারওয়েজের

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২১ জুলাই ২০১৯, রবিবার, ১১:০৪

এক সপ্তাহের জন্য মিশরের রাজধানী কায়রোতে ফ্লাইট স্থগিত করেছে বৃটিশ এয়ারওয়েজ। কেন এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে সে বিষয়ে স্পষ্ট করে কিছু জানানো হয়নি। শুধু বলা হয়েছে, কায়রোতে নিরাপত্তা পরিস্থিতি পর্যালোচনার জন্য তাদের এ ব্যবস্থা। কি কারণে আকস্মিকভাবে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখার প্রয়োজন হলো সে বিষয়ে কিছু বলেনি বৃটিশ এয়ারওয়েজ। এ খবর দিয়েছে অনলাইন জি নিউজ।
বৃটিশ এয়ারওয়েজ এক বিবৃতিতে বলেছে, বিশ্বজুড়ে যেসব বিমানবন্দর আমরা ব্যবহার করি তার সবটাতেই নিরাপত্তা ব্যবস্থা
অব্যাহতভাবে আমরা পর্যালোচনা করি। সে জন্য কায়রোতে সাত দিনের জন্য ফ্লাইট স্থগিত করা হয়েছে। এটা করা হয়েছে অধিকতর তথ্য পাওয়ার সুবিধার জন্য।
শনিবার থেকে এই স্থগিতাদেশ কার্যকর হয়েছে। বিমান সংস্থাটি বলেছে, তারা যতক্ষণ পর্যন্ত নিরাপদ মনে করবে না ততক্ষণ পর্যন্ত সংশ্লিষ্ট বিমানবন্দরে কখনোই বিমান পরিচালনা করবে না। কেন ফ্লাইট স্থগিত করা হয়েছে এ বিষয়ে অধিক তথ্য দাবি করলে বৃটিশ এয়ারলাইন্সের একজন মুখপাত্র বলেন, নিরাপত্তার বিষয়ে আমরা কখনো আলোচনা করি না।

ওদিকে মিশরের বিমানবন্দরের নিরাপত্তা বিষয়ক সূত্রগুলো বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, বুধবার ও বৃহস্পতিবার কায়রো বিমানবন্দরে নিরাপত্তা চেকিং করছিলেন বৃটিশ স্টাফরা। তবে তারা বিস্তারিত কিছু জানান নি। ওদিকে মিশরের অবকাশযাপন কেন্দ্র শার্ম আল শেখে প্রয়োজনীয় সফরে যাওয়া অথবা সেখান থেকে বেরিয়ে আসা ছাড়া সবার প্রতি ভ্রমণ না করতে পরামর্শ দিয়েছে বৃটিশ পররাষ্ট্র মন্ত্রণালয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর