× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ আগস্ট ২০১৯, শুক্রবার

দেশের সুনাম সংকটে ফেলাই উদ্দেশ্য: অধ্যাপক দেলোয়ার হোসেন

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২১ জুলাই ২০১৯, রবিবার, ২:০০

আর্ন্তজাতিক সর্ম্পক বিভাগের অধ্যাপক  ড. দেলোয়ার হোসেন বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের কাছে  প্রিয়া সাহা অসত্য এবং কাল্পনিক তথ্য দিয়ে অভিযোগ করেছন। এধরনের অভিযোগ সম্পূর্ণভাবে বাংলাদেশের স্বার্থবিরোধী এবং দেশের সুনাম সঙ্কটের মধ্যে ফেলার একটি উদ্দেশ্য। এখানে প্রিয়া সাহার ব্যক্তিগত স্বার্থসিদ্ধির কোন বিষয় থাকতে পারে। বাংলাদেশের যে কোন পরিস্থিতি নিয়ে দেশের ভিতরে কথা বলতে হবে। জনগনকে সঙ্গে নিয়ে অধিকার আদায়ের বিভিন্ন আন্দোলন অতীতেও হয়েছে, এখনও হতে পারে। কিন্তু অন্য একটি দেশের প্রেসিডেন্টকে বাংলাদেশে হস্তক্ষেপের জন্য সরাসরি আমন্ত্রণ করা অত্যন্ত ঘৃন্য কাজ। এধরনের কাজ করা কোনভাবেই সমীচীন নয়। যদিও বাংলাদেশের প্রকৃত অবস্থা মানুষ জানে।
বাংলাদেশে কিছু সমস্যা থাকতে পারে। বিশ্বের সব দেশেই কম-বেশি এই সমস্যাগুলো আছে। বাংলাদেশে সব ধর্মের মানুষের সম্প্রীতি রয়েছে। রাজনীতিবিদরা এবং বিভিন্ন পক্ষ  হয়তো ধর্মকে ব্যবহার করে থাকে। তবে সামাজিকভাবে, জাতিগতভাবে আমাদের সম্প্রীতি রয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর