× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ আগস্ট ২০১৯, রবিবার

পালক আকাশে উড়ে

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২১ জুলাই ২০১৯, রবিবার, ৫:১২

গল্পটা আশির দশকে চীনের ইয়ু শহরের সামাজিক বাস্তবতা নিয়ে। সেখান থেকে গল্পটা ছড়িয়ে যায় বড় বড় শহরে। চ্যান চিয়াং হো একজন অনাথ ছেলে। দুর্গম এক রাস্তার পাশে তাকে কুড়িয়ে পায় চ্যান জিন্সুয়ে। তার নাম রাখা হয় জিমাও। জিমাওকে আদর স্নেহ দিয়ে বড় করে তোলেন জিন্সুয়ে। জিন্সুয়ে একজন পালক ব্যবসায়ী ছিলেন। কিন্তু জিমাও পালক ব্যবসা ছেড়ে চিনির ব্যবসায়ী হয়ে ওঠে।
দেশব্যপী তার নাম ছড়িয়ে পরে। তৎকালীন সমাজে ব্যবসায়ে পুঁজিপতিদের নিয়ন্ত্রন, ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীদের ভয়ানকভাবে আক্রমন করতো তার একটা সচিত্র প্রতিবেদন এই নাটকে ফুটে উঠেছে। আমরা চীন বলতে চীনের অর্থনীতিকেই বুঝি। আমাদের দেশে চীন নিয়ে যত প্রতিবেদন দেখি তার বেশিরভাগ অর্থনীতি নিয়ে। কিন্তু চীনের সমাজ সংস্কৃতি, প্রেম ভালবাসা, দৈনন্দিন জীবন নিয়ে একটি পরিপূর্ণ সামাজিক সিরিয়াল ‘পালক আকাশে উড়ে’। চায়না রেডিও ইন্টারন্যাশনাল এবং এটিএন বাংলা যৌথ প্রযোজনায় বাংলায় ডাবিংকৃত সিরিয়ালটি প্রতি রবি থেকে বৃহস্পতি রাত ৮টা ৪০ মিনিটে প্রচার হচ্ছে এটিএন বাংলায়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর