× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ আগস্ট ২০১৯, রবিবার

আফগানিস্তানের বিপক্ষে হেরেই চলেছে ‘এ’ দল

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২২ জুলাই ২০১৯, সোমবার, ৯:০৩

সফরকারী আফগানিস্তানের কাছে হেরেই চলেছে বাংলাদেশ ‘এ’ দল। গতকাল চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় আন-অফিসিয়াল ম্যাচে ৪ উইকেটে পরাজিত হয় মোহাম্মদ মিঠুনের নেতৃত্বাধীন দল। প্রথম ওয়ানডেতে সফরকারী দলের কাছে ১০ উইকেটে হেরেছিল তারা। টানা দুই জয়ে ৫ ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল আফগানিস্তান ‘এ’ দল। ২৪শে জুলাই একই ভেন্যুতে সিরিজ  বাঁচাতে মাঠে নামবে মিঠুনরা। এর আগে চার দিনের দুই ম্যাচের সিরিজে ১-০তে জয় পায় আফগানিস্তান।
গতকাল আগে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেটে ২৭৮ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে বাংলাদেশ ‘এ’ দল। সর্বোচ্চ ৮৫ রান করেন অধিনায়ক মিঠুন। ৯৪ বলের ইনিংসটিতে ছিল ৫ বাউন্ডারি ও ৪টি ছক্কার মার।
দ্বিতীয় সর্বোচ্চ ৪৯ রান আসে মোহাম্মদ নাঈমের ব্যাট থেকে। এছাড়া ওপেনার ইমরুল কায়েস ৪০, এনামুল হক বিজয় ২৬ ও সাব্বির রহমান ৩৫ রান করেন। আফগানিস্তানের পক্ষে ডানহাতি পেসার ফজল নিয়াজাই ৪০ রান খরচায় ৩টি ও করিম জানাত ৪৩ রানে নেন ৩ উইকেট।
জবাবে ৫ বল ও ৬ উইকেট হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় আফগানিস্তান। ওপেনার ইব্রাহিম জাদরান ১৪৯ বলে সমান ৭টি করে চার-ছক্কায় ১২৭ রান করেন। তবু ম্যাচটা জিততে পারতো বাংলাদেশ। কিন্তু শেষ দিকে শরাফুদ্দিন আশরাফের ১৭ বলে ৩৬ ও ফজলের ৮ বলে ১৫ রানের ঝড়ো ইনিংসে ম্যাচ আফগানিস্তানের অনুকূলে চলে যায়। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ২ উইকেট নেন পেসার শফিউল ইসলাম। এছাড়া আবু জায়েদ রাহী ও আবু হায়দার রনি ও সাব্বির রহমান একটি করে উইকেট পান।

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ ‘এ’: ৫০ ওভারে ২৭৮/৯ (ইমরুল ৪০, বিজয় ২৬, মিঠুন ৮৫, নাঈম ৪৯, সাব্বির ৩৫, আফিফ ৮, মেহেদী হাসান ১০; ফজল ৩/৪৮, করিম ৩/৪৩, শরাফুদ্দিন ১/৩৭)
আফগানিস্তান ‘এ’: ৪৯.১ ওভারে ২৮১/৬ (গারবাজ ২১, ইব্রাহিম ১২৭, উসমান ২৬, জামিল ১১, করিম ২৪, শরাফুদ্দিন ৩৬*, ফজল ১৫*; শফিউল ২/৫৯, রাহী ১/৫৮, রনি ১/৫৬)
ফল: আফগানিস্তান ‘এ’ ৪ উইকেটে জয়ী
ম্যাচসেরা: ইব্রাহিম জাদরান
সিরিজ: ২-০ ব্যবধানে এগিয়ে আফগানিস্তান ‘এ’ দল

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর