× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ আগস্ট ২০১৯, শনিবার

‘এরশাদের শূন্য আসনে প্রার্থী দেবে আওয়ামী লীগ’

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে | ২২ জুলাই ২০১৯, সোমবার, ৯:৩৫

রংপুর-৩ সদর আসনে আওয়ামী লীগের প্রার্থী দেয়ার ঘোষণা দিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। তিনি বলেন, মহাজোট থাকার কারণে এ আসন আমরা জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে ছাড় দিয়ে তাকে সম্মান দেখিয়েছিলাম। তার মৃত্যুর পর এ আসন শূন্য হওয়ায় অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত করতে রংপুর সদর আসনে আওয়ামী লীগের যোগ্য প্রার্থী দেয়া হবে। এজন্য সবাইকে কাজ করার নির্দেশ দেন। শনিবার সন্ধ্যায় মহানগর যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের একটি নিজস্ব স্বকীয়তা রয়েছে। আওয়ামী লীগ মনে করে নির্বাচন এমন একটি বিষয় যা, প্রত্যেকটি রাজনৈতিক দলকে সমৃদ্ধি লাভ করতে সাহায্য করে। সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে রংপুর-৩ সদর আসন শূন্য হওয়ায় এ আসনে প্রার্থী দেবে আওয়ামী লীগ। এ ব্যাপারে কোনো দ্বিমত নেই।
এর মাঝে কোনো প্রতিবন্ধকতা নেই। আমরা মনে করি নির্বাচনে জাতীয় পার্টিসহ সব রাজনৈতিক দল অংশ নেবে। তাহলে এ নির্বাচনটি একটি অংশগ্রহণমূলক নির্বাচন হবে। আমরা এখানে কোনো প্রার্থী চূড়ান্ত করিনি। আমাদের একটি পার্লামেন্টারি বোর্ড আছে, তারা মনোনয়ন ফরম দেন। পার্লামেন্টারি কমিটিকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্ভাব্য প্রার্থীদের থেকেই চূড়ান্ত প্রার্থী নির্বাচন করবেন। তিনি আরো বলেন, আওয়ামী লীগকে হেয় করতে দেশে-বিদেশে ষড়যন্ত্র চলছে। এর কারণ উল্লেখ করে বলেন, প্রিয়া সাহা আমেরিকার প্রেসিডেন্টের কাছে বাংলাদেশ সম্পর্কে যে কথা বলেছে, তা শুনে সারা দেশের মানুষ হতভম্ব। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকার ফলে একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হয়ে উঠেছে। আমার মনে হয় এটি তার বিকৃত মস্তিষ্কের কথা। এ ঘটনায় মার্কিন রাষ্ট্রদূত সঙ্গে সঙ্গে বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ বলে উল্লেখ করে মন্তব্য করেছেন। প্রিয়া সাহা বাংলাদেশে ফিরে এলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে সরকার। প্রিয়া সাহা যে কথাটি বলেছেন সেটি আমরা সহজভাবে মেনে নিতে পারি না। এর পেছনে ষড়যন্ত্র থাকতে পারে, উদ্দেশ্যও থাকতে পারে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর