× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ১৯ আগস্ট ২০১৯, সোমবার

বেলকে রিয়ালে দেখতে চান না জিদান

খেলা

স্পোর্টস ডেস্ক | ২২ জুলাই ২০১৯, সোমবার, ১১:১৩

বায়ার্ন মিউনিখের কাছে প্রাক-মৌসুম প্রস্তুতিমূলক ম্যাচে ৩-১ গোলে হেরেছে রিয়াল মাদ্রিদ। দলে নতুন যোগ দেয়া ইডেন হ্যাজার্ড খেলেছেন ম্যাচটিতে। যথারীতি বেঞ্চে বসা ছিলেন গ্যারেথ বেল। রিয়ালের জার্সিতে হয়তো আর মাঠে নামা হবে না এই ওয়েলস তারকার। কোচ জিনেদিন জিদান নিজেই যখন বলছেন, ‘বেলের বিদায় ঘনিয়ে এসেছে। আশা করি, শিগগিরই রিয়াল ছাড়বে সে।’ বেলের সম্ভাব্য গন্তব্য হিসেবে সাবেক ক্লাব টটেনহ্যাম হটস্পার, ম্যানচেস্টার ইউনাইটেড ও জার্মান জায়ান্ট বায়ার্নের নাম শোনা যাচ্ছে। ইউরোপের কোনো ক্লাবে সম্ভব না হলে চীনে পাড়ি জমাতে পারেন তিনি।

দুদিন আগেও জিদান জানিয়েছিলেন, বেলের ব্যাপারে ইতিবাচক রিয়াল। কিন্তু যুক্তরাষ্ট্রে বায়ার্নের বিপক্ষে ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপের ম্যাচ শেষে জিদান বলেন, ‘সবার ভালোর জন্যই এমন সিদ্ধান্ত।
বেলের দলবদলের ব্যাপারে কথাবর্তা চলছে। আমি তার থাকার বিরুদ্ধে নই। কিন্তু সবকিছু করার একটা সময় থাকে। সেটা ওই সময়ের ভেতরেই করতে হয়।’ এদিকে বেলের এজেন্ট জোনাথন বার্নেট অভিযোগ করে বলেছেন, ‘জিদান বেলের প্রতি কোনো সম্মান দেখায়নি। অথচ রিয়ালের জন্য সে কত কিছু করেছে।’

২০১৩ সালে ১০০ মিলিয়ন ইউরোতে (তখনকার দলবদলের রেকর্ড) টটেনহ্যাম হটস্পার থেকে বেলকে কেনে রিয়াল মাদ্রিদ। বেল, ক্রিস্টিয়ানো রোনালদো ও করিম বেনজামে নিয়ে গড়ে উঠে রিয়ালের ‘বিবিসি’ত্রয়ী। একসঙ্গে ৪টি চ্যাম্পিয়ন্স লীগ, ৩টি উয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ ও একটি করে লা লিগা ও কোপা দেল রে ট্রফি জিতেছেন তারা। গত মৌসুমে জুভেন্টাসে পাড়ি জমান রোনালদো। তখন ভাবা হচ্ছিল বেলই বুঝি রিয়ালের প্রধান তারকা হয়ে উঠবেন। কিন্তু খুব একটা ভালো খেলতে পারেননি ৩০ বছর বয়সী এই উইঙ্গার। মৌসুমের শেষ দিকে জিদেনি জিদান দ্বিতীয় মেয়াদে কোচ হয়ে এলে বেল একাদশে জায়গা হারান। রিয়াল মাদ্রিদের জার্সিতে সব প্রতিযোগিতায় ১৫৫ ম্যাচে ৭৮ গোল করেছেন বেল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর