× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ আগস্ট ২০১৯, রবিবার

ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধের ঘটনায় তদন্ত কমিটি

অনলাইন

স্টাফ রিপোর্টার | ২২ জুলাই ২০১৯, সোমবার, ১২:১৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মাস্টারদা সূর্যসেন হলে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় একটি তদন্ত কমিটি করেছে হল কর্তৃপক্ষ। এই কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। গত শনিবার রাতে নিজের পিস্তলে গুলিবিদ্ধ হন কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-প্রশিক্ষণ সম্পাদক মেশকাত হোসেন।

এই ঘটনায় ওই হলের সিনিয়র হাউজ টিউটর অধ্যাপক ড. তারিক জিয়াউর রহমান সিরাজীকে আহ্বায়ক করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। কমিটির অন্য সদস্যরা হলো ড. মো. আমিনুল হক এবং সহিদ কাজী। হল প্রাধ্যক্ষ অধ্যাপক মকবুল হোসেন ভূঁইয়া কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করে বলেন, তদন্ত কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে নির্দেশ দেয়া হয়েছে। এ ধরণের অনাকাক্ষিত ঘটনা কোনভাবেই কাম্য নয়। বিশ্ববিদ্যালয়ের সুন্দর পরিবেশ কেউ নষ্ট করুক সেটা আমরা চাই না। গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় আমরা রোববার দুপুরে হলের শিক্ষকদের নিয়ে জরুরি মিটিং করেছি।
মিটিংয়ে আমরা একটি তদন্ত কমিটি গঠন করেছি। কমিটির প্রতিবেদনের ভিত্তিতে আমরা ব্যবস্থা নিব।

উল্লেখ্য, মেশকাত হোসেন সূর্যসেন হলের আবাসিক ছাত্র এবং দর্শন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। হলের শিক্ষার্থীদের অভিযোগ, মেশকাত নিজের সঙ্গে সব সময় আগ্নেয়াস্ত্র বহন করেন। শনিবার নিজের পিস্তলের গুলিতেই সে গুলিবিদ্ধ হয়। এর আগে ২০১৪ সালে সূর্যসেন হলের ৫৭২ নম্বর কক্ষ ভেঙে চুরির ঘটনায় তাকে এক বছরের জন্য বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর