× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৯ আগস্ট ২০২০, রবিবার

‘অপমানিত’ বেল যাচ্ছেন চীনে!

খেলা

স্পোর্টস ডেস্ক | ২২ জুলাই ২০১৯, সোমবার, ৫:২৫

জিনেদিন জিদানের, ‘ওকে আর একদিনও রিয়াল মাদ্রিদে দেখতে চাই না’- এ কথা বলার মধ্য দিয়ে গ্যারেথ বেলের রিয়াল মাদ্রিদ অধ্যায়ের কার্যত সমাপ্তি ঘটেছে। রিয়াল মাদ্রিদের ওয়েলস তারকা গ্যারেথ বেলকে লোভনীয় প্রস্তাব দিয়েছেন চীনা ক্লাব বেইজিং গুয়ান ও সাংহাই শেনহুয়া। বৃটিশ সংবাদ মাধ্যম দ্য টেলিগ্রাফ জানিয়েছে, বেইজিং গুয়ানে যোগ দিলে চমকে দেয়ার মতো সাপ্তাহিক বেতন পাবেন বেল। ডেইলি মিরর তো বলছে, ওয়েলস তারকার জন্য প্রতি সপ্তাহে ১০ লাখ পাউন্ড খরচ করতেও রাজি গুয়ান। সাংহাই শেনহুয়াও বেতনের ব্যাপারে উদাহরহস্ত বলে জানা গেছে। বেলকে শুধু তার বর্তমান পারিশ্রমিকের সমান অর্থ দিলেও সেটি হবে চীনের ক্লাব ফুটবলের জন্য রেকর্ড। চাইনিজ সুপার লীগে এখন সর্বোচ্চ বেতনভুক্ত খেলোয়াড় আর্জেন্টিনার এজিকুয়েল লাভেজ্জি। হেবেই চায়না ফরচুন লাভেজ্জিকে প্রতি সপ্তাহে ৫ লাখ পাউন্ড করে দিচ্ছে।
আর রিয়ালে বেলের সাপ্তাহিক বেতন ৬ লাখ পাউন্ড।
২০১৩ সালে ১০০ মিলিয়ন ইউরোতে টটেনহ্যাম হটস্পার থেকে রিয়াল মাদ্রিদে নাম লেখান বেল। তখনকার দলবদল বাজারে যা রেকর্ড গড়ে। লস-ব্লাঙ্কোসদের হয়ে বিভিন্ন প্রতিযোগিতায় ৭৮ গোল করেছেন বেল। রিয়ালের জার্সিতে ৪টি চ্যাম্পিয়ন্স লীগ, ৩টি উয়েফা সুপার কাপ ও ক্লাব বিশ্বকাপ ও একটি করে লা লিগা ও কোপা দেল রে ট্রফি জিতেছেন এই উইঙ্গার। গত মৌসুমে ক্রিস্টিয়ানো রোনালদো জুভেন্টাসে পাড়ি জমানোয় ভাবা হচ্ছিল বেলই রিয়ালের প্রধান তারকা হয়ে উঠবেন। কিন্তু খুব একটা ভালো খেলতে পারেননি ৩০ বছর বয়সী এই উইঙ্গার। মৌসুমের শেষ দিকে জিদেনি জিদান দ্বিতীয় মেয়াদে কোচ হয়ে এলে বেল একাদশে জায়গা হারান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর