× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ আগস্ট ২০১৯, শনিবার

ঈদে মমর ‘স্বর্ণলতা’

বিনোদন

স্টাফ রিপোর্টার | ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার, ৮:০৪

অভিনয় জীবনের শুরুতেই জাতীয় চলচ্চিত্র পুরস্কারের স্বীকৃতি পেয়েছিলেন জাকিয়া বারী মম। আর তা তিনি পেয়েছিলেন তৌকীর আহমেদ নির্দেশিত ‘দারুচিনি দ্বীপ’ সিনেমাতে অভিনয় করে। এ নির্দেশকেরই পরিচালনায় আগামী ঈদের জন্য মম ‘স্বর্ণলতা’ নামের একটি নাটকে অভিনয় করেছেন। নাটকটি রচনা করেছেন গুণী অভিনেত্রী, নাট্যকার বিপাশা হায়াত। এরইমধ্যে রাজধানীর অদূরে রাজেন্দ্রপুরে ‘স্বর্ণলতা’র শুটিং শেষ হয়েছে। এতে মম অভিনয় করেছেন তৌকীর আহমেদের বিপরীতে। ‘স্বর্ণলতা’য় কাজ করা প্রসঙ্গে মম বলেন, অভিনেত্রী হিসেবে আমার জাতীয়ভাবে স্বীকৃতি তৌকীর ভাইয়ের সিনেমাতে কাজ করে। তাই তার প্রতি সবসময়ই আমার অন্যরকম শ্রদ্ধা, ভালোবাসা।
তৌকীর ভাই একাধারে একজন গুণী অভিনেতা, নাট্যনির্দেশক এবং মেধাবী চলচ্চিত্র পরিচালক। যদিওবা ‘দারুচিনি দ্বীপ’র পর তার নির্দেশনায় সিনেমাতে কাজ করার আর সুযোগ হয়ে উঠেনি। কিন্তু যে একটি সিনেমাতে অভিনয় করেছি, সেটাই আমার কাছে মাইলফলক। বিপাশা আপাও আমার ভীষণ শ্রদ্ধার এবং প্রিয় একজন অভিনেত্রী। তাকে এখন অভিনয়ে ভীষণ মিস করি। তার লেখা দারুণ। আমি সবসময়ই তার রচিত গল্পে কাজ করার ইচ্ছে রাখি। সত্যি বলতে কী নিজের অভিনয় নিয়ে খেলার সুযোগ থাকে এমন গুণী নাট্যকারের লেখা গল্পে। ‘স্বর্ণলতা’ নাটকটি দর্শকের খুব ভালো লাগবে আশা করছি। জাকিয়া বারী মম জানান, আগামী কোরবানির ঈদে নাটকটি আরটিভিতে প্রচার হবে। এদিকে এ অভিনেত্রী এরইমধ্যে সুমন আনোয়ারের রচনা ও নির্দেশনায় ‘নীলমায়া’ নামে একটি নাটকের কাজ শেষ করেছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর