× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ আগস্ট ২০১৯, শনিবার

রাজস্ব আদায়ে রেকর্ড করেছে যশোর কাস্টমস

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, যশোর থেকে | ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার, ৮:৩৮

রাজস্ব আদায়ের প্রবৃদ্ধিতে গত পাঁচ বছরের মধ্যে এবার সর্বোচ্চ অবস্থানে যশোর কাস্টমস এক্সাইজ অ্যান্ড ভ্যাট কমিশনারেট। গত ২০১৮-১৯ অর্থ বছরে যশোর কাস্টমসের রাজস্ব আয়ের প্রবৃদ্ধি হার দাঁড়িয়েছে ২৯ দশমিক ০১ শতাংশ। সারা দেশে এই হার মাত্র ১১ শতাংশ।
যশোর কাস্টমস সূত্র জানায়, বিগত তিন অর্থবছরে যশোর কাস্টমসের রাজস্ব আদায়ের পরিমাণ বেড়েছে। এরমধ্যে ২০১৬-১৭ অর্থবছরে রাজস্ব আয় হয় ১৩৫০ কোটি ৩৯ লাখ টাকা ও প্রবৃদ্ধির হার ২৩ শতাংশ। ২০১৭-১৮ অর্থবছরে রাজস্ব আয় ও প্রবৃদ্ধি হয় যথাক্রমে ১৫৮৭ কোটি ৭৬ লাখ টাকা ও ১৮ শতাংশ। আর গত অর্থবছরে অর্জিত প্রবৃদ্ধির হার গত পাঁচ বছরের মধ্যে সর্বোচ্চ। ২০১৮-১৯ অর্থবছরে রাজস্ব আয়ের পরিমাণ ২০৪৮ কোটি ৩৪ লাখ টাকা এবং প্রবৃদ্ধির হার ২৯ দশমিক ০১ শতাংশ। যা সারা বাংলাদেশের মধ্যে রেকর্ড।
যশোর কাস্টমস এক্সাইজ অ্যান্ড ভ্যাট কমিশনারেট মো. শওকাত হোসেন জানান, টিমওয়ার্ক, দক্ষ ও যোগ্য কর্মকর্তাদের যথাযথ স্থানে পদায়ন এবং জাতীয় রাজস্ব বোর্ডের সদস্যদের সার্বক্ষণিক সহায়তা মনোভাবাপন্ন মনিটরিংয়ের কারণেই তার কমিশনারেটের এই সফলতা অর্জন সম্ভব হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর