× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৩ আগস্ট ২০১৯, শুক্রবার

তিনদিনে এক হলো পুরো দল

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার, ৮:৫৭

সফরের তৃতীয় দিনে এসে এক হলো পুরো দল। ব্যক্তিগত ছুটির ধাক্কা ও চোটের ধকলে তারকাদের হারানো বাংলাদেশ দল শনিবার শ্রীলঙ্কা সফরে দেশ ছাড়লেও গতকাল এক হয় পুরো স্কোয়াড। শেষধাপে তিন ওয়ানডের সিরিজ খেলতে গতকাল দুপুরে লঙ্কার বিমান ধরেন সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, ফরহাদ রেজা ও এনামুল হক বিজয়। চোটে ছিটকে যাওয়া মাশরাফি বিন মুর্তজার জায়গায় নেতৃত্বের ভার পাওয়া তামিম ইকবালের সঙ্গে দলের বেশিরভাগ সদস্য কলম্বোয় পা রাখেন গত শনিবার।
সাইফুদ্দিনের ইনজুরির কারণে ডাক পাওয়া পেসার তাসকিন আহমেদ ও বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম বিসিবি একাদশের হয়ে ভারতে মিনি রঞ্জি ট্রফিতে খেলছিলেন। রোববার দলের সঙ্গে যোগ দিয়েছেন তাইজুল-তাসকিন। রোববারই দেশ থেকে একাকী শ্রীলঙ্কা গেছেন পেসার রুবেল হোসেন।
শেষধাপে দলের সঙ্গে যোগ দেয়া সাব্বির, মিঠুন, ফরহাদ, বিজয়রাও খেলার মধ্যেই ছিলেন। চট্টগ্রাম ও খুলনায় আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে ওয়ানডে খেলেছেন লঙ্কা সিরিজের প্রস্তুতি হিসেবেই। যদিও দুই ম্যাচেই হারের স্মৃতি তাদের।
ব্যাটে মিঠুন এবং সাব্বির কিছু রান পেলেও ফরহাদ ও বিজয়ের প্রস্তুতিটা সেই অর্থে প্রত্যাশামতো হয়নি। যদিও আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে চার দিনের ম্যাচে সেঞ্চুরি পেয়েছেন বিজয়।
বিশ্বকাপের দল থেকে পাঁচজন নেই শ্রীলঙ্কা সফরে। সহ-অধিনায়ক সাকিব আল হাসান নেই ব্যক্তিগত ছুটির কারণে। চোটে ছিটকে গেছেন নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও মোহাম্মদ সাইফুদ্দিন। আর ব্যাটসম্যান লিটন দাস ছুটি নিয়েছেন বিয়ের অনুষ্ঠানের কারণে। আগামী ২৬শে জুলাই কলম্বোর  প্রেমাদাসা স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। একই মাঠে ২৯ ও ৩১ জুলাই হবে বাকি দুই ম্যাচ।

বাংলাদেশ দল
তামিম ইকবাল (অধিনায়ক), সৌম্য সরকার, এনামুল হক বিজয়, মুশফিকুর রহীম, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, ফরহাদ রেজা ও তাইজুল ইসলাম।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর