× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ আগস্ট ২০১৯, শনিবার

রাহুল এখনও কংগ্রেসের ‘ক্যাপ্টেন’

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৩ জুলাই ২০১৯, মঙ্গলবার, ১১:৪৫

রাহুল গান্ধী এখনও ভারতের ঐতিহ্যবাহী রাজনৈতিক দল কংগ্রেসের ‘ক্যাপ্টেন’। ভবিষ্যতেও তিনি তাই থাকবেন। দলের ভিতর নেতৃত্বের কোনো সঙ্কট নেই। সোমবার এ মন্তব্য করেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। তিনি আরো বলেছেন, কংগ্রেসের নতুন সভাপতি নিয়োগের বিষয়ে সিদ্ধান্ত হবে কংগ্রেস ওয়ার্কিং কমিটির বৈঠকে। সোমবার মিডিয়ার সঙ্গে কথা বলেন অশোক গেহলট। এ খবর দিয়েছে অনলাইন জি নিউজ।

এর আগে তিনি বলেছিলেন মিথ্যার ওপর ভিত্তি করে এবার লোকসভা নির্বাচনে বিজয়ী হয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই একই কথা তিনি সোমবার পুনর্ব্যক্ত করেছেন।
গেহলট বলেছেন, নরেন্দ্র মোদি জাতীয়তাবাদের কথা বলে মানুষকে বিভ্রান্ত করেছেন। এর মধ্য দিয়ে তিনি নির্বাচনে মিথ্যার আশ্রয় নিয়েছেন। এমনকি মোদি ধর্মের নামেও রাজনীতি করেছেন। ইভিএম নিয়ে জনগণের মধ্যে দ্বিধাদ্বন্দ্ব রয়েছে। তাই নির্বাচনে এই বিজয় অন্য বিষয়। কিন্তু যারা অনেক বেশি উচ্চতার অধিকারী হয়েছেন তাদের পতন দেখেছি আমরা। মোদি এখন সেই অবস্থানে পৌঁছে গেছেন। আর ক্রমশ তার অবনমন হচ্ছে। তিনি অর্থনীতি ও কর্মসংস্থানে উন্মুক্ত হচ্ছেন। কিন্তু কৃষকদের মধ্যে অসন্তোষ রয়েছে।  

সোনভদ্র ঘটনায় তীব্র বিরোধিতা করায় উত্তর প্রদেশ (পূর্ব) কংগ্রেস সাধারণ সম্পাদক প্রিয়াংকা গান্ধীর ভূয়সী প্রশংসা করেন অশোক গেহলট। সোনভদ্র ঘটনায় কমপক্ষে ১০ জন মানুষ নিহত হয়েছেন। গেহলট বলেছেন, সোনভদ্র ঘটনার বিরুদ্ধে উত্তর প্রদেশ সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন প্রিয়াংকা। তার ভাষায়, গণতন্ত্রে জনগণের বেদনা বোঝার দায়িত্ব বিরোধীদের। ওই ঘটনার নেপথ্য কারণ কি? প্রিয়াংকা যদি সেখানে যেতেন তাহলে কি ঘটতে পারতো? কে ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের সেখানে যাওয়া থামিয়েছেন? সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিয়েছেন প্রিয়াংকা। তার এ পদক্ষেপকে প্রশংসা করেছে সারা ভারত।

কর্নাটকে রাজনৈতিক সঙ্কট প্রসঙ্গেও মন্তব্য করেন গেহলট। তিনি বলেন, সেখানে এক রকম দুর্বৃত্তায়ন চলছে এটা দেখে খারাপ লাগছে। তেলাঙ্গানায় ১২ জন বিধায়ককে বিদ্রোহ করানো হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর