× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৪ আগস্ট ২০১৯, শনিবার

মন্ত্রীপরিষদে নারীর সংখ্যা বাড়াবেন বরিস জনসন

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৪ জুলাই ২০১৯, বুধবার, ১১:৫৩

নতুন প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়েই মন্ত্রীপরিষদে নারী প্রতিনিধিত্ব বৃদ্ধি করবেন বরিস জনসন। একই সঙ্গে তিনি জাতিগত সংখ্যালঘুদের প্রতিনিধিত্বও বৃদ্ধি করবেন। আজ এ দায়িত্ব নিয়ে তিনি ১০ ডাউনিং স্ট্রিটে প্রবেশ করে মন্ত্রীপরিষদের সিনিয়র পদগুলোতে একগুচ্ছ নাম ঘোষণা করবেন। এর মধ্যে রয়েছে অর্থমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর মতো গুরুত্বপূর্ণ পদ। এ খবর দিয়ে অনলাইন বিবিসি বলছে, আজই তেরেসা মের কাছ থেকে নতুন প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নিচ্ছেন বরিস জনসন। দায়িত্ব গ্রহণ করেই নতুন সরকার গঠনের কাজ শুরু করবেন। তবে তার আগে তিনি বাকিংহাম রাজপ্রাসাদে রাণী দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে সাক্ষাত করে নতুন সরকার গঠনে তার অনুমোদন চাইবেন। এরপরই ক্ষমতাসীন কনজার্ভেটিভ পার্টির নতুন নেতা বরিস জনসন প্রবেশ করবেন ১০ ডাউনিং স্ট্রিটে।


সোমবার অনুষ্ঠিত দলীয় নির্বাচনে তিনি পরাজিত করেন পররাষ্ট্রমন্ত্রী জেরেমি হান্টকে। দলীয় এক লাখ ৬০ হাজার সদস্য এতে ভোট দেন। এতে বরিস জনসন মোট ভোটের শতকরা ৬৬.৪ ভাগ ভোট পান। নির্বাচনের ফল ঘোষণা করা হয় মঙ্গলবার। এতে বিজয়ী হওয়ার পর বরিস জনসন বলেছেন, তার অগ্রাধিকারগুলোর মধ্যে রয়েছে ব্রেক্সিট প্রক্রিয়া সম্পন্ন করা এবং দেশকে ঐক্যবদ্ধ রাখা। আরো অগ্রাধিকারে রয়েছে লেবার নেতা জেরেমি করবিনকে পরাজিত করা। বরিস জনসন লন্ডনের সাবেক মেয়র, সাবেক পররাষ্ট্রমন্ত্রী। নতুন সরকার গঠনে রাণী দ্বিতীয় এলিজাবেথের অনুমোদন পাওয়ার পর তিনি প্রধানমন্ত্রী হিসেবে প্রথমবার ডাউনিং স্ট্রিটের সামেন বৃটিশ সময় বিকাল ৪টায় বক্তব্য রাখবেন বলে আশা করা হচ্ছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর