× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ আগস্ট ২০১৯, বুধবার

ঈদে বিশেষ ‘পাঁচফোড়ন’

বিনোদন

স্টাফ রিপোর্টার | ৮ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ৮:৩৮

ফাগুন অডিও ভিশন প্রতিবারের মতো এবারও ঈদুল আজহা উপলক্ষে নির্মাণ করেছে বিশেষ ‘পাঁচফোড়ন’। প্রচার হবে এটিএন বাংলায় ঈদের তৃৃতীয় দিন রাত ১০টা ৩০ মিনিটে। সৌহার্দ্যপূর্ণ পরিবেশে দুই বন্ধুর মধ্যে সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে টকশোর আঙ্গিকে আলোচনার মাধ্যমে অনুষ্ঠানটির উপস্থাপনা সাজানো হয়েছে। ঈদ উপলক্ষে নির্মিত এই বিশেষ পাঁচফোড়নে কোরবানির ঈদকে নিয়ে মজার মজার আলোচনা হতে থাকে। আর ফাঁকে ফাঁকে প্রসঙ্গক্রমেই আসতে থাকে নাচ, গান, নাটক ও বিভিন্ন বিষয়ের উপর চমৎকার সব রিপোর্টিং।  অনুষ্ঠানে দুই বন্ধুর ভূমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় অভিনয়শিল্পী মীর সাব্বির ও সাজু খাদেম। এবারে গান থাকছে তিনটি। একটি গেয়েছেন বাউল শিল্পী শফি মণ্ডল। গানটি লিখেছেন এবং সুর করেছেন তিনি নিজেই।
সংগীতায়োজন করেছেন মেহেদী। আর একটি গান গেয়েছেন রবি চৌধুরী ও আঁখি আলমগীর। গানের কথা লিখেছেন গাজী মাজহারুল আনোয়ার, সুর করেছেন রবি চৌধুরী। এছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের কোরবানি দেয়া নিয়ে বিভিন্ন স্থানে চিত্রায়িত একটি ভিন্নধর্মী বিষয়ভিত্তিক গানের সঙ্গে নৃত্য পরিবেশন করেছেন একদল নৃত্যশিল্পী। দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার দেবারুপাড়া গ্রামের জমিলা বেগমের ব্যতিক্রমী পেশার উপর রয়েছে একটি ভিন্নধর্মী প্রতিবেদন। কারণ নারী হয়েও জমিলা বেগম কাজ করছেন ‘কসাই’ হিসেবে। এছাড়াও এবারের কোরবানির ঈদের কয়েকটি আলোচিত ‘তারকা’ গরুর উপর রয়েছে একটি অনুসন্ধানী প্রতিবেদন। যেমন টাইটানিক, বস, মেসি, ভাগ্যরাজ, সিনবাদ ইত্যাদি। রয়েছে নৌকার হাটের উপর একটি তথ্যভিত্তিক অনুসন্ধানী প্রতিবেদন। বরাবরের মতো এবারও রয়েছে কোরবানি ঈদ ও অন্যান্য বিষয়ের উপর বেশ ক’টি বিভিন্ন ধরনের ব্যঙ্গাত্মক ও রসাত্মক নাট্যাংশ। এতে অভিনয় করেছেন সোলায়মান খোকা, কে এস ফিরোজ, আব্দুল আজিজ, জিয়াউল হাসান কিসলু, রোজী সিদ্দিকী, দিপা খন্দকার, বিলু বড়ুয়া, জাহিদ চৌধুরী, কামাল বায়েজিদ, তারিক স্বপন, জামিল হোসেন, মুকুল সিরাজ, সাজ্জাদ সাজু, মনজুর আলম, মতিউর রহমান, সজল, সুবর্ণা মজুমদার, নিসা, নজরুল ইসলাম, ইরাসহ আরো অনেকে।  ‘পাঁচফোড়ন’ পরিবেশিত হবে কেয়া কস্‌মেটিকস্‌ লিমিটেডের সৌজন্যে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর