× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ আগস্ট ২০১৯, বুধবার

মশার ওষুধের ৫০ কোটি টাকা লুটপাট করেছেন দুই মেয়র: রাঙ্গা

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার | ৮ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ৯:১৩

মশা নিধনের ৫০ কোটি টাকা দুই সিটি মেয়র লুটপাট করেছেন বলে মন্তব্য করেছেন, জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মসিউর রহমান রাঙ্গা। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, যে মেয়ররা মশা মারতে পারে না তাদের ডেঙ্গু মশার মতোই বিদায় করতে হবে। ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। এখন সংসদের অধিবেশন নেই তাই আমরা সরকারের দৃষ্টি আকর্ষণ করতে রাস্তায় দাঁড়াতে বাধ্য হয়েছি। গতকাল সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এডিস মশা নিধনে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে জাপার মানববন্ধনে তিনি এসব কথা বলেন। ওই মানববন্ধন ও লিফলেট বিতরণ অনুষ্ঠানে জাপা চেয়ারম্যান জিএম কাদের বলেন, প্রতিটি জেলা শহরে ডেঙ্গু চিকিৎসার ব্যবস্থা করতে হবে। দেশের প্রতিটি হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার ব্যবস্থা ও যন্ত্রপাতির ব্যবস্থা করতে হবে। তিনি আরো বলেন, সঠিক সময়ে এডিস মশা নির্মূলে কার্যকর ব্যবস্থা নিতে ব্যর্থ হয়েছে দুই সিটি করপোরেশন।
সাধারণ  মানুষের মাঝে ডেঙ্গু সচেতনতা সৃষ্টিতেও ব্যর্থ হয়েছে। তাই দেশে ডেঙ্গু পরিস্থিতি এখন ভয়াবহ রূপ নিয়েছে। মশা নিধনে যে ব্যবস্থা নেয়া হয়েছে তা অকার্যকর প্রমাণ হয়েছে।
জিএম কাদের বলেন, প্রতিদিনই ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছে মানুষ, মারাও যাচ্ছে আক্রান্তরা। তাই মানুষ এখন মশা দেখলেই আতংকিত হয়ে পড়ে। পরিবারের কাউকে মশায় কামড়ালে আতংকিত হয়ে পড়ে পুরো পরিবার। সরকারী হাসপাতালের মতই বেসরকারি হাসপাতালেও ডেঙ্গু রোগীদের বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা করতে হবে কর্তৃপক্ষকে।
মানবন্ধনে আরো বক্তব্য রাখেন, প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, আলমগীর সিকদার লোটন, যুগ্ম-মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু। এছাড়া উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য শফিকুল ইসলাম সেন্টু, মো. এমরান হোসেন মিয়া, নাজমা আক্তার প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর