× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ আগস্ট ২০১৯, বুধবার

বঙ্গবন্ধু হত্যার বিচার হলেও কলঙ্কমুক্ত হয়নি দেশ: আইনমন্ত্রী

এক্সক্লুসিভ

স্টাফ রিপোর্টার | ৮ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ৯:১৫

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের বিচার হলেও বাংলাদেশ এখনো কলঙ্কমুক্ত হয়নি। তিনি বলেন, বঙ্গবন্ধুকে রাজধানী ঢাকায় সপরিবারে হত্যা করা হয়। বাংলাদেশের এই কলঙ্ক কিন্তু কখনো ঘুচবে না। এই কলঙ্ক তখনই ঘুচবে যখন আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে পারবো। বঙ্গবন্ধু যে ৫৫ বছর বেঁচেছিলেন তার সবটা সময়ই তিনি এই দেশটার জন্য দিয়ে গেছেন। গতকাল বুবধার রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক (দুলাল)-এর বিদায় সম্মাননা প্রদান অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
তিনি বলেন, দুলাল সাহেব ছিলেন, স্বাধীনতার স্বপক্ষের শক্তি, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী। দুলাল সাহেব কখনো বাংলাদেশের স্বার্থের ব্যাপারে আপোষ করেননি। তিনি ছিলেন অত্যন্ত বিনয়ী, বাঙালির মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল।
বয়োজ্যেষ্ঠদের প্রতি তার শ্রদ্ধা ছিল অগাধ। ভিন্ন মতের লোকজনকেও তিনি শ্রদ্ধা করতে কার্পণ্য দেখাননি। এটাই ছিল তার বর্ণাঢ্য জীবনের বৈশিষ্ট। যেসব লোক বাংলাদেশের অস্তিত্বেই বিশ্বাস করেন নি, ছাত্র জীবনে তিনি তাদের সঙ্গে যুদ্ধ করে আজকের অবস্থানে এসেছেন। দুলাল সাহেবের এখনো বাংলাদেশকে দেওয়ার অনেক কিছু আছে।
অনুষ্ঠানে আবু সালেহ্‌ শেখ মো. জহিরুল হক এর বর্ণাঢ্য কর্মময় জীবন নিয়ে স্মৃতিচারণ করেন আইন কমিশনের চেয়ারম্যান ও সাবেক প্রধান বিচারপতি এ,বি, এম খায়রুল হক, বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক বিচারপতি খোন্দকার মুসা খালেদ, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ শহিদুল হক, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেন, নিবন্ধন অধিদপ্তরের মহাপরিদর্শক খান মো. আব্দুল মান্নান প্রমুখ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
সুলতান
৭ আগস্ট ২০১৯, বুধবার, ২:৩৭

দেশ কলঙ্ক মুক্ত হবে কি ভাবে আপনারা সবাই তো কথায় কথায় মিথ্যা আশ্রয় ছাড়া সত্য বলতে পারেন না।

অন্যান্য খবর