× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ আগস্ট ২০১৯, বুধবার

চ্যাম্পিয়ন উইন্ডিজের হোয়াইটওয়াশের লজ্জা

খেলা

স্পোর্টস ডেস্ক | ৮ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ৯:১৮

টি-টোয়েন্টিতে টানা দুবার ভারতের কাছে হোয়াইটওয়াশ হলো ওয়েস্ট ইন্ডিজ। গত বছর নিজেদের মাটিতে তিন ম্যাচ সিরিজে টি-টোয়েন্টি ফরম্যাটের বর্তমান চ্যাম্পিয়নদের ৩-০ ব্যবধানে উড়িয়ে দেয় ভারত। এবার ক্যারিবীয়দের তাদের মাটিতেই ৩-০ ব্যবধানে হারালো বিরাট কোহলির দল। টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে টানা ছয় ম্যাচ হারানো প্রথম দল ভারত। এর আগে পাকিস্তান টানা পাঁচ ম্যাচ হারিয়েছিল তাদের। আর দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার কাছে টানা চার ম্যাচ হারার রেকর্ড রয়েছে ক্যারিবীয়দের।
টানা দুই জয়ে আগেই টি-টোয়েন্টি সিরিজ নিশ্চিত করে ফেলেছিল ভারত। মঙ্গলবার তৃতীয় ও শেস টি-টোয়েন্টিতে ঋষভ পান্ত ও অধিনায়ক কোহলির ব্যাটে ৭ উইকেটের সহজ জয় তুলে নেয় সফরকারীরা। সব মিলিয়ে টি-টোয়েন্টিতে প্রতিপক্ষকে চারবার হোয়াইটওয়াশের লজ্জা দিলো ভারত।
তাদের কাছে এর আগে ২০১৬ সালে অস্ট্রেলিয়া ও ২০১৭ সালে শ্রীলঙ্কা ধবলধোলাই হয়।
গায়ানার প্রভিন্স স্টেডিয়ামে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৬ রান সংগ্রহ করে উইন্ডিজ। দলের হয়ে সর্বোচ্চ ৫৮ রান করেন কাইরন পোলার্ড। ৪৫ বলের ইনিংসটিতে ছিল একটি চার ও ৬টি বিশাল ছক্কার মার। রোভম্যান পাওয়েল ২০ বলে  ৩২ রানে অপরাজিত ছিলেন। ভারতের হয়ে দীপক চাহার মাত্র ৪ রানে নেন ৩ উইকেট। নবদীপ সাইনির শিকার ২ উইকেট। জবাবে ১৯.১ ওভারে ৩ উইকেটে লক্ষ্য পৌঁছে যায় ভারত। অধিনায়ক কোহলি ৪৫ বলে ৫৯ ও ঋষভ পান্ত ৪২ বলে ৬৫ রান করে অপরাজিত থাকেন। ম্যাচসেরা হন দীপক চাহার। সিরিজসেরার পুরস্কার উঠেছে ক্রুনাল পান্ডিয়ার হাতে। টি-টোয়েন্টির দুঃখ ভুলে আজ আবার ওয়ানডে খেলতে নামছে ওয়েস্ট ইন্ডিজ। গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামেই বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে ভারতের মুখোমুখি হবে জেসন হোল্ডারের দল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর