× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ আগস্ট ২০১৯, বুধবার

কাশ্মীর নিয়ে যুক্তরাষ্ট্রের হাউজ ফরেন অ্যাফেয়ার্স কমিটির বিবৃতিতে যা বলা হয়েছে

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৮ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ১১:০৭

প্রতিনিধিত্বশীল গণতন্ত্রের স্তম্ভ হলো স্বচ্ছতা ও রাজনৈতিক অংশগ্রহণ। জম্মু ও কাশ্মীরে এসব নীতি ভারত সরকার মেনে চলবে বলে আশা করে যুক্তরাষ্ট্রের হাউজ ফরেন অ্যাফেয়ার্স কমিটি। একই সঙ্গে যেকোনো ধরণের প্রতিশোধমূলক আগ্রাসন থেকে অবশ্যই বিরত থাকতে হবে পাকিস্তানকে। মঙ্গলবার যুক্তরাষ্ট্রের হাউজ ফরেন অ্যাফেয়ার্স কমিটির সভাপতি ইলিয়ট এল এনজেল, সিনেট ফরেন রিলেশনস কমিটির র‌্যাংকিং সদস্য সিনেটর বব মেন্ডেজ এক যৌথ বিবৃতিতে এসব কথা বলেছেন। এ খবর দিয়েছে অনলাইন জি নিউজ।

এতে বলা হয়েছে, বিশ্বের সর্ববৃহৎ গণতন্ত্রের দেশ হিসেবে সব নাগরিককের সুরক্ষা ও সবার সমান অধিকার প্রদর্শন করার সুযোগ আছে ভারতের সামনে। এর মধ্যে রয়েছে স্বাধীনভাবে সমাবেশ করা, তথ্য পাওয়া, আইনের অধীনে সমান সুরক্ষা পাওয়া। এতে নিয়ন্ত্রণ রেখা বরাবর অনুপ্রবেশকে উৎসাহিত করা থেকে পাকিস্তানকে বিরত থাকার আহ্বান জানানো হয়েছে।
একই সঙ্গে পাকিস্তানের ভিতরে সন্ত্রাসীদের অবকাঠামোর বিরুদ্ধে চোখে পড়ার মতো পদক্ষেপ নিতে আহ্বান জানানো হয়। কাশ্মীর ইস্যুতে ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজনার পর ভারতের সঙ্গে কূটনৈতিক সম্পর্কের অবনমন করেছে ইসলামাবাদ। স্থগিত করেছে ভারতের সঙ্গে দ্বিপক্ষীয় বাণিজ্য। এরপরই যুক্তরাষ্ট্রের হাউজ ফরেন অ্যাফেয়ার্স কমিটি ওই বিবৃতি দিয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর