× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ আগস্ট ২০১৯, বুধবার

আইয়ুব বাচ্চুর ‘রুপালি গিটার’ বসানোর কাজ শুরু

বিনোদন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে | ৯ আগস্ট ২০১৯, শুক্রবার, ৯:০৪

চট্টগ্রাম মহানগরীর প্রবর্তক মোড়ে প্রয়াত সংগীত তারকা আইয়ুব বাচ্চুর ‘রুপালি গিটার’ বসানোর কাজ শুরু হয়েছে। তবে বৃষ্টির কারণে গতকাল সকাল থেকে গিটার স্থাপনের কাজ বন্ধ রয়েছে। এদিন বিকেলে পলিথিনে মোড়ানো দেখা গেছে রুপালি গিটারের প্রতিকৃতি। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে এই ‘রুপালি গিটার’ স্থাপনের কাজ চলছে। বুধবার রাত থেকে গিটার স্থাপনের কাজ শুরু হয় বলে জানান সিটি কর্পোরেশনের নগর পরিকল্পনাবিদ রেজাউল করিম। তিনি বলেন, নগরীর প্রবর্তক মোড়ে আইয়ুব বাচ্চুর রুপালি গিটারের আদলে একটি প্রতিকৃতি বসানোর কাজ চলছে। কাজটি করছে অডিও ইনক নামে একটি প্রতিষ্ঠান। তবে গিটারের ভাস্কর কে, সে সমপর্কে এখনো কিছুই জানেন না বলে জানান তিনি।
তিনি বলেন, চট্টগ্রামে জন্ম নেয়া কিংবদন্তি ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চু গত বছর ১৮ই অক্টোবর মারা যান। তার নামাজের জানাজায় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন আইয়ুব বাচ্চুর স্মৃতি সংরক্ষণ করা হবে বলে ঘোষণা দেন। তারই অংশ হিসেবে নগরীর প্রবর্তক মোড়ে সিটি কর্পোরেশনের উদ্যোগে এই ‘রুপালি গিটার’ বসানোর কাজ শুরু করা হয়। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন এ প্রসঙ্গে বলেন, আইয়ুব বাচ্চু আমাদের সম্পদ। আমাদের গর্ব। তার স্মৃতি সংরক্ষণ করা আমাদের দায়িত্ব। এই ‘রুপালি গিটার’ ঘিরে আগামী প্রজন্ম আইয়ুব বাচ্চুকে মনে রাখবে। নিজেদের গড়ে তুলবে নতুন প্রজন্ম। পাশাপাশি বেঁচে থাকবে আইয়ুব বাচ্চুর গান। তিনি বলেন, আইয়ুব বাচ্চুর জনপ্রিয় অনেকগুলো গানের মধ্যে ‘রুপালি গিটার’ গানটি অন্যতম। এই গিটারের জাদুতে এই শিল্পী সবার মন জয় করেছেন। তাই ‘রুপালি গিটার’ ঘিরে নগরীর প্রবর্তক এলাকায় সাংস্কৃতিক যজ্ঞ গড়ে তোলা হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Nil
১২ আগস্ট ২০১৯, সোমবার, ৫:১৫

Oba Nader kakko. Rupali gitar golat banbho goi. Airport or Rasta koilla hoie deki aayo goi.

অন্যান্য খবর