× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ আগস্ট ২০১৯, বুধবার

খুলেছে মৌলভীবাজার পাবলিক লাইব্রেরি

বাংলারজমিন

মৌলভীবাজার প্রতিনিধি | ৯ আগস্ট ২০১৯, শুক্রবার, ৯:২০

দীর্ঘ চারমাস বন্ধ থাকার পর খুলেছে মৌলভীবাজার পাবলিক লাইব্রেরি। গতকাল থেকে এটি খোলা হয়েছে। যথারীতি আগের নিয়মেই এটি এখন চলবে। জানা যায়, আর্থিক সংকটে ঐতিহ্যসমৃদ্ধ এই পাবলিক লাইব্রেরি গত মে মাসে বন্ধ হয়ে যায়। লাইব্রেরি পরিচালনার সঙ্গে সংশ্লিষ্ট পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক, গ্রন্থাগারিকসহ সবাই পদত্যাগপত্র জমা দেন। এরপর থেকে সমস্যা সমাধানের লক্ষ্যে সংশ্লিষ্টরা বিভিন্ন ফোরামে আলাপ-আলোচনার মাধ্যমে চেষ্টা চালান। গত মঙ্গলবার সন্ধ্যায় পাবলিক লাইব্রেরি মিলনায়তনে জেলা প্রশাসক ও পাবলিক লাইব্রেরির সভাপতি বেগম নাজিয়া শিরিন এর সভাপতিত্বে সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় লাইব্রেরির বিদ্যমান সমস্যা সমাধানে সাত সদস্যবিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়।
সাংবিধানিকভাবে কমিটির আহ্বায়ক জেলা প্রশাসক। সদস্য সচিব করা হয়েছে কিশোরী পদ দেব শ্যামল কে। বাকি সদস্যরা হলেন, জেলা পরিষদের সদস্য একজন, আওয়ামী লীগ নেতা মসুদ আহমদ, ডা. এ কে জিল্লুল হক, প্রেস ক্লাব সভাপতি আবদুল হামিদ মাহবুব ও সৈয়দ শাহেদ আহমদ। এদিকে পাবলিক লাইব্রেরি সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে বুধবার পাবলিক লাইব্রেরি খোলা হয়েছে। বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত হয়েছিলেন। জেলা প্রশাসনের লোকজনও পরিদর্শন করেছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর