× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ আগস্ট ২০১৯, বুধবার

ডেঙ্গু প্রতিরোধে হবিগঞ্জ জেলায় একযোগে পরিচ্ছন্নতা অভিযান

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, হবিগঞ্জ থেকে | ৯ আগস্ট ২০১৯, শুক্রবার, ৯:২০

ডেঙ্গু প্রতিরোধে হবিগঞ্জ জেলায় একযোগে পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে। গতকাল সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে এ কার্যক্রম উদ্বোধন করা হয়। জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ এই কর্মসূচির উদ্বোধন করেন। হবিগঞ্জ পৌর এলাকার ৯টি ওয়ার্ডে একযোগে এই পরিচ্ছন্নতা অভিযান চলবে। জেলার বিভিন্ন বিভাগীয় প্রধান, পুলিশ, আনসার, এনজিও প্রতিনিধি, বিএনসিসি, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ ৫ শতাধিক লোক এই কর্মসূচিতে যোগ দেন। এ সময় উপস্থিত ছিলেন- পুলিশ সুপার মোহাম্মদ উল্লাহ, হবিগঞ্জ পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজানসহ সরকারি ও বেসরকারি কর্মকর্তাবৃন্দ। বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) হবিগঞ্জ ও খোয়াই রিভার ওয়াটারকিপার আয়োজিত পরিচ্ছন্নতা ও মশক নিধন কর্মসূচিতে বক্তারা উপরোক্ত কথা বলেন। এদিকে গতকাল সকালে পরিচ্ছন্নতা ও মশক নিধন কর্মসূচিতে বাপা হবিগঞ্জের সভাপতি অধ্যাপক ইকরামুল ওয়াদুদ এর সভাপতিত্বে আরডি হল প্রাঙ্গণে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন- হবিগঞ্জ পৌরসভার সাবেক চেয়ারম্যান সাংস্কৃতিক ব্যক্তিত্ব শহীদ উদ্দিন চৌধুরী, গবেষক ও সাবেক উপসচিব ড. শেখ ফজলে এলাহী, কবি ও বাপা সহ-সভাপতি তাহমিনা বেগম গিনি, বাপা সাধারণ সম্পাদক খোয়াই রিভার ওয়াটারকিপার তোফাজ্জল সোহেল, হবিগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ এখলাছুর রহমান খোকন, পৌর কাউন্সিলর শেখ নূর হোসেন প্রমুখ।
শুরুতে ডেঙ্গু জ্বর এবং এর চিকিৎসা পদ্ধতি নিয়ে আলোচনা করেন রোটারিয়ান ডা. এসএস আল-আমিন সুমন ও শেখ হাসিনা মেডিকেল কলেজ এর লেকচারার ডা. মঈন উদ্দিন সাকু। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন তারুণ্য সোসাইটির সভাপতি পরিবেশকর্মী আবিদুর রহমান রাকিব। পরে শহরের আরডি হল এলাকা, শ্যামলী, নিউ মুসলিম কোয়ার্টার ও শ্মশানঘাট এলাকায় মশার ওষুধ ছিটানো এবং সচেতনতামূলক প্রচারপত্র বিলি করা হয়।
এই কর্মসূচিতে অংশগ্রহণ করেন তারুণ্য সোসাইটি, আমরা করব জয়, রোটার‌্যাক্ট ক্লাব হবিগঞ্জ খোয়াই, গ্রীন ভয়েসসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের কর্মীরা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর