× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ আগস্ট ২০১৯, বুধবার

গাজীপুর সিটির কর্মকর্তা-কর্মচারীদের ঈদের ছুটি বাতিল

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, গাজীপুর থেকে | ৯ আগস্ট ২০১৯, শুক্রবার, ৯:২০

আজ শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটির পর থেকে সারা দেশে ঈদের ছুটি শুরু হলেও গাজীপুর সিটি করপোরেশনের সকল কর্মকর্তা ও কর্মচারীর ঈদের ছুটি বাতিল করা হয়েছে। পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত ঈদের ছুটির সঙ্গে কর্মকর্তা-কর্মচারীদের সাপ্তাহিক ছুটিও বাতিল করা হয়েছে। এ ছাড়া দু’টি মহাসড়কে যানজট পরিস্থিতি স্বাভাবিক রাখতে সিটি করপোরেশনের পক্ষ থেকে পাঁচ শতাধিক ট্রাফিক পুলিশ সহায়ক কর্মী মোতায়েন করা হয়েছে।
গাজীপুর সিটি মেয়র অ্যাডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, ঈদে গাজীপুরের মহাসড়কে যানবাহন ও ডেঙ্গু পরিস্থিতি  মোকাবিলায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। তিনি গতকাল দুপুরে সাংবাদিকদের জানান, বর্তমানে ডেঙ্গু রোগ নিয়ে সারা দেশেই একটি বিশেষ পরিস্থিতি রয়েছে। ডেঙ্গু রোগের সংক্রমণ থেকে নগরবাসীকে রক্ষায় মশক নিধন অভিযান যথাযথ বাস্তবায়ন, সমন্বয় ও নিবিড়ভাবে তদারকি নিশ্চিতকরণ করতে হচ্ছে। এরই মধ্যে ডেঙ্গু নিয়ন্ত্রণ ও মশা নিধনের লক্ষ্যে ৫০ টন মশার ওষুধ বিদেশ থেকে আনা হয়েছে। এসব ওষুধ এই নগরে ছিটানো ছাড়াও প্রয়োজনে ঢাকার দুই সিটি ও দেশের বিভিন্ন জেলায় বিনামূল্যে দেয়া হচ্ছে। ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলা করা ছাড়াও মাত্র কয়েকদিন পরই কোরবানির ঈদ।
ঈদে এই সিটির ওপর দিয়ে বয়ে যাওয়া ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে নিরাপদে ও স্বাচ্ছন্দ্যে ঈদে ঘরমুখো মানুষ তাদের গন্তব্যে পৌঁছানো একটি চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। মহাসড়কের দুই পাশে ড্রেন নির্মাণ করা হচ্ছে। এই মহাসড়ক দিয়ে লাখ লাখ মানুষ ঈদে বাড়ি যাচ্ছে। একদিকে মহাসড়কে বিআরটি প্রজেক্টের উন্নয়ন কাজ চলছে, মহাসড়কের পাশে কোরবানির পশুর কয়েকটি হাট রয়েছে। এসব কারণে আর বিশেষ করে বৃষ্টির কারণে মহাসড়কে যানবাহন পরিস্থিতি স্বাভাবিক রাখা খুবই কঠিন হয়ে পড়ছে। ভারি বৃষ্টি চলতে থাকলে মহাসড়কে যাতে অচলাবস্থার সৃষ্টি না হয় এবং কোনো মানুষের যাতে ভোগান্তি না হয় সেজন্যও আমাদের সতর্ক ও প্রস্তুত থাকতে হচ্ছে। ঈদে কোরবানির উচ্ছিষ্ট ও ময়লা- আবর্জনা দ্রুত সময়ে পরিষ্কার করতে হবে। এসব মিলিয়েই কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হচ্ছে। তবে ক্ষেত্রবিশেষে হয়তো কয়েকটি বিভাগের একবারে সীমিত সংখ্যক কর্মচারীর ছুটি দেয়া যাবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর