× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২১ আগস্ট ২০১৯, বুধবার

দেশ উন্নত হচ্ছে বলেই ডেঙ্গু হচ্ছে -প্রতিমন্ত্রী স্বপন

প্রথম পাতা

বিডিনিউজ | ৯ আগস্ট ২০১৯, শুক্রবার, ১০:০৯

দেশ উন্নত হচ্ছে বলেই ডেঙ্গু রোগ দেখা দিয়েছে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। বৃহস্পতিবার গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় এক সেমিনারে তিনি বলেন, দেশ যত উন্নত হবে মানুষের সমস্যা তত বাড়বে। যে দেশ যত উন্নত হচ্ছে সে দেশে তত রোগের প্রভাব বৃদ্ধি পাচ্ছে।

ডেঙ্গু এলিট শ্রেণির একটি মশা। এ মশা সিঙ্গাপুর, ব্যাংকক, কলকাতা শহরে দেখা যাচ্ছে। বাংলাদেশ এখন উন্নত দেশ হতে যাচ্ছে। তাই এখন দেশে ডেঙ্গু এসেছে। মানুষের যত অর্থনৈতিক উন্নয়ন ঘটবে তত নানা রোগে আক্রান্ত হচ্ছে। বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমি (বাপার্ড) আয়োজিত ‘আমার গ্রাম আমার শহর’ বাস্তবায়নে বাপার্ডের করণীয় শীর্ষক সেমিনারে তিনি প্রধান অতিথি ছিলেন।
স্বপন ভট্টাচার্য্য বলেন, বঙ্গবন্ধু কন্যা মুক্তিযদ্ধের চেতনা বাস্থবায়নসহ বঙ্গবন্ধুর যে মূল আদর্শ ছিল সোনার বাংলা, গ্রামের মানুষের উন্নয়ন তা বাস্তবায়নের কাজ করছেন।
বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমির (বাপার্ড) মহাপরিচালক শেখ মো. মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বাপার্ডের পরিচালক (প্রশাসন)  আলমগীর হোসেন, প্রকল্প পরিচালক মাহামুদুন্নবী, কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস প্রমুখ বক্তব্য রাখেন। সেমিনারে বিভিন্ন সরকারি দপ্তর ও বাপার্ডের কর্মকর্তারা অংশ নেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
তোফাজ্জল
১০ আগস্ট ২০১৯, শনিবার, ৯:০৬

মাননীয় প্রধানমন্ত্রী, এ জ্ঞান পাপীটাকে প্রতি মন্ত্রী থেকে কয়েকটি মন্ত্রনালয়ের দায়িত্ব দিয়ে পূর্ন মন্ত্রী করা যেতে পারে । তিনি হরতা ল কারীদের ঝাকুনী তত্বে র (ম খ আলমগীর) ন্যায় ডেঙ্গুর সাথে দেশের উন্নতি তত্ব দিয়েছেন। তাকে নোবেল পুরস্কারের জন্য সুপারিশ করাহোক।

M A Hoque
৮ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ১১:৩৩

আাংলাদেশে বিশেষজ্ঞ লোক বেড়ে গেছে। যা আর কখনো দেখা যায়নি।

রিপন
৯ আগস্ট ২০১৯, শুক্রবার, ১২:০৯

ভাই রে! এমনিতেই এই ক'দিন স্বাস্থ্যমিন্তির ভটভটিতে জান কাবার - কইলজা ফাইট্যা যায়, তায় আফনে আবার কুত্থেইক্যা নয়া ভটভটিয়া মিন্তি গজাইলেন?

Raju
৯ আগস্ট ২০১৯, শুক্রবার, ১০:২০

এরে স্বাস্থ্য মন্ত্রী করা হউক,গাধা যা পায় তা খায়,এ উন্নত আর অনুন্নত এর পার্থক্য কিভাবে বুঝবে।

Salam Talukder
৮ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ৯:১৮

How come this guy is a minister!

Shaheen
৮ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ৯:১৮

I think , the minister is intellectually disabled.

Emon
৮ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ৩:৫৫

যাদের সরকারে থাকার জন্য জনগণের ভোট দরকার হয় না তাদের মুখে এ ধরনে ঠাট্টা বেমানান বলব না। জবাবদিহিতামুলক সরকার চাই। তার জন্য জনগণের ভোটে নির্বাচিত সরকার দরকার।

লবিব
৮ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ৩:১৭

গাধা প্রমান করে, সে নিজেই একটা গাধা।

Kazi
৮ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ১:২৩

এত বড় মহাজ্ঞানী মাত্র প্রতিমন্ত্রী পদ পেলেন । আজই পদোন্নতি দেওয়া হউক।

SK
৮ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ১:২০

এসব কথা বার্তা ব্রেইন প্রতিবন্দীর আওতায় পরে ! বাংলাদেশ সরকার যদি শিক্ষা ও গেয়ান ভারসাম্য বিবেচনা না করেন, বাংলাদেশ একটা বিশাল দুর্বল অবকাঠামোর দিকে গড়াবে !!

Ferdous
৮ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ১২:১৪

মন্ত্রী সাহেব দেশ উন্নত হওয়ার দরকার নেই

জাফর আহমেদ
৮ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ১১:৩৫

সাধারণ জনগণ থেকে তো বেশিই তাদের উন্নতি হয়েছে বা হচ্ছে। তাহলে তাদেরকে তো ডেঙ্গু হচ্ছে বলে তো শুনা যাচ্ছে না। এদের নাম বাংলাদেশের মন্ত্রী।

আহমাদি
৮ আগস্ট ২০১৯, বৃহস্পতিবার, ১১:২২

উনি বলেন দেশ উন্নতি হচ্ছে বলেই ডেঙ্গু হচ্ছে। এটা একটা বোকামি ছাড়া আর পাগল ছাড়া কেউ বলবে না। ওরা আবার দেশের মন্ত্রী। ছি ছি ছি

অন্যান্য খবর