× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১৪ জুলাই ২০২০, মঙ্গলবার

আকমলকে ম্যাচ পাতাতে বলেছিলেন তারই পূর্বসূরি

খেলা

স্পোর্টস ডেস্ক | ১০ আগস্ট ২০১৯, শনিবার, ৮:১০

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লীগে ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়েছেন পাকিস্তানি ব্যাটসম্যান উমর আকমল। আর তাকে এমন প্রস্তাব দিয়েছেন পাকিস্তানেরই সাবেক ক্রিকেটার মনসুর আখতার। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) দুর্নীতি দমন বিভাগকে এ কথা জানিয়েছেন উমর আকমল নিজেই। বিষয়টি জানাজানি হওয়ার পর মনসুরের সঙ্গে যোগাযোগ করতে পারেনি সংবাদমাধ্যম। পাকিস্তানের হয়ে ১৯ টেস্ট এবং ৪১টি ওয়ানডে খেলা সাবেক ব্যাটসম্যান মনসুর আখতার (১৯৮০-৯০) গ্লোবাল টি-টোয়েন্টি লীগে উইনিপেগ হকস ম্যানেজমেন্টের অংশ ছিলেন। টেস্টে ১৯৭৭ সালে ওয়াহেদ মির্জার সঙ্গে প্রথম শ্রেণির ক্রিকেটে ওপেনিং জুটিতে সর্বোচ্চ ৫৬১ রান তোলার রেকর্ডও গড়েছিলেন মনসুর আখতার, যা টিকে আছে আজও। পাকিস্তানের বিশ্বকাপ দলে সুযোগ পাননি আকমল। জাতীয় দলে সবশেষ খেলেছেন এ বছরের মার্চে দুবাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে।
মিডল অর্ডার এ ব্যাটসম্যান এর আগে বেশ কয়েকবার ম্যাচ পাতানো বিতর্কে জড়িয়েছেন। এর আগে একবার এক টিভি চ্যানেলকে বলেছিলেন, ২০১৫ বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ পাতানোর প্রস্তাব দেয়া হয়েছিল তাকে। এ ছাড়া হংকং সুপার সিরিজ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজেও নাকি ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়েছিলেন আকমল। সবশেষ গ্লোবাল টি-টোয়েন্টি লীগের ঘটনাটি তদন্ত করছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর