× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকরোনা আপডেটকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজান
ঢাকা, ১৪ জুলাই ২০২০, মঙ্গলবার

গেইলের রেকর্ড ও ‘বিস্ময়কর’ ব্যাটিং

খেলা

স্পোর্টস ডেস্ক | ১০ আগস্ট ২০১৯, শনিবার, ৮:১১

গর্বের এক রেকর্ডে ব্রায়ান লারাকে ছাড়িয়ে গেলেন ক্রিস গেইল। আর একই দিনে নিজের মন্থর ‘টুক টুক’ ইনিংসে গেইল দেখালেন ‘অস্বাভাবিক’ ব্যাটিং। এতে লারার আরেক রেকর্ড নিজের করে নিতে অপেক্ষা বাড়লো তার।
বৃহস্পতিবার ভারতের বিপক্ষে মাঠে নেমেই রেকর্ড গড়েছেন ক্রিস গেইল। ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বাধিক ২৯৬ ম্যাচ খেলার রেকর্ড এখন তার। এতে তিনি ভেঙে দিয়েছেন কিংবদন্তির ক্রিকেটার ব্রায়ান লারার রেকর্ড। ‘প্রিন্স অব ত্রিনিদাদ’-এর আরেকটি রেকর্ড এ ম্যাচে খুব সহজেই টপকে যেতে পারতেন গেইল। কিন্তু ১১তম ওভারে গেইল যখন আউট হলেন, তখন তার নামের পাশে লেখা ৩১ বলে ৪! বাউন্ডারি নয়, দৌড়ে এ চার রান নিতে হয়েছে গেইলকে।
ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২৯৫ ম্যাচে ১০৩৪৮ রান সংগ্রহ ব্রায়ান লারার। রেকর্ড ভাঙতে গেইলের দরকার ছিল মাত্র ১১ রানের।
অথচ ৩১ বল খেলেও গেইল এ কয়টা রান করতে পারেননি! ২৯৬ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে ক্রিস গেইলের সংগ্রহ ১০৩৪১ রান। ৩০ বলে সেঞ্চুরি আর ১২ বলে ফিফটি তুলে নেয়ার নজির রয়েছে গেইলের ক্যারিয়ারে।
বৃহস্পতিবার গায়ানায় বৃষ্টিতে ভারত-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ পরিত্যাক্ত হওয়ার আগে ১৩ ওভারে স্বাগতিকদের সংগ্রহ ছিল ৫৮/১। আর মন্থর ব্যাটিংয়ে নেতিবাচক এক রেকর্ডে নাম ওঠে গেইলের। ওয়ানডেতে ন্যুনতম ২৫ বল খেলেছেন, গেইলের এমন ইনিংসগুলোর মধ্যে এটি ছিল মন্থরতম।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর