× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৫ আগস্ট ২০১৯, রবিবার

নেইমারের দলবদল নাটকে নতুন মোড়

খেলা

স্পোর্টস ডেস্ক | ১০ আগস্ট ২০১৯, শনিবার, ৮:১১

ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের দলবদল নাটক নতুন মোড় নিয়েছে। স্প্যানিশ মিডিয়ার খবর, নেইমারকে দলে নিতে তোড়জোড় শুরু করেছে রিয়াল মাদ্রিদ। এজন্য তার বর্তমান ক্লাব প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি) ১২০ মিলিয়ন ইউরোর সঙ্গে ক্রোয়াট মিডফিল্ডার লুকা মদরিচকে দিতে রাজি মাদ্রিদের ক্লাবটি। এদিকে স্পেনের বিভিন্ন সংবাদ মাধ্যম বলছে, নেইমার ইস্যুতে তিনটি ক্লাবের কাছে প্রস্তাব পাঠিয়েছে তার বর্তমান ক্লাব প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। কিন্তু তাদের মধ্যে বার্সেলোনা নেই। সপ্তাহের শুরুতে বার্সা সহ-সভাপতি জর্দি কার্দোনা অবশ্য বলেছিলেন, ‘নেইমারের আশা ছেড়ে দিয়েছেন তারা।’ তবে বার্সেলোনার ঘনিষ্ঠ স্প্যানিশ ক্রীড়া সাংবাদিক আলবার্ট রগের দাবি, বার্সার সঙ্গে খেলোয়াড় বাদলাবদলি+ক্যাশ চুক্তিতে রাজি হয়েছে পিএসজি। আপাতত ধারে নেইমারকে তার সাবেক ক্লাবে পাঠাতে চায় ফরাসি জায়ান্টরা। এরপর ২০২০-২১ মৌসুমে হবে স্থায়ী চুক্তি।
ফলে কোনটি যে সঠিক খবর তা বলা মুশকিল। স্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্তের দাবি, পিএসজিতে যে অঙ্কের বেতন পান নেইমার তা দিতে রাজি রিয়াল মাদ্রিদও। পিএসজিতে নেইমারের বাৎসরিক বেতন ৩৬.৮ মিলিয়ন ইউরো।
২০১৭ সালে রেকর্ড ট্রান্সফার ফি’তে পিএসজিতে যোগ দেন নেইমার। কিন্তু প্যারিসে দিন দিন অসুখী হয়ে উঠছেন এই ফুটবল সেনসেশন। সাবেক ক্লাব বার্সাতে ফিরতে মরিয়া হয়ে উঠেছেন নেইমার। এ নিয়ে পিএসজি কর্তৃপক্ষের সঙ্গে সম্পর্ক খারাপ হয়ে গেছে তার। বার্সেলোনা নেইমারের জন্য দু’দফা নগদ অর্থ সঙ্গে খেলোয়াড় বদলের প্রস্তুাব দিয়েছিল পিএসজিকে। কিন্তু পিএসজি চায় নগদ অর্থ। এজন্য নেইমারের বাজারদর কমিয়ে ১৮০ মিলিয়ন ইউরোতে নিয়ে এসেছে তারা। কিন্তু নগদ অর্থ দিয়ে এই মৌসুমে তাকে আর কেনার আগ্রহ দেখায়নি কোনো ক্লাব। ফলে পিএসজি সিদ্ধান্ত নিয়েছে অসুখী নেইমারকে এক মৌসুমের জন্য ধারে পাঠাবে কোনো ক্লাবে। স্পোর্তের দাবি অনুযায়ী, ম্যানচেস্টার ইউনাইটেড, জুভেন্টাস ও রিয়াল মাদ্রিদের সঙ্গে কথা হয়েছে পিএসজির। তবে এরই মধ্যে ম্যানইউ স্পোর্তের দাবি প্রত্যাখ্যান করেছে।
‘নেইমার বার্সায় আসতে চাইলে মুখ ফুটে বলুক’
নেইমারের দলবদলে নাটকে নতুন মাত্রা যোগ করেছেন জেরার্ড পিকে। বার্সেলোনার স্প্যানিয়ার্ড ডিফেন্ডার জেরার্ড পিকে গতকাল বলেন, সে পিএসজির খেলোয়াড়। আমি অনেক খুশি হবো যদি সে আবারো বার্সেলোনায় ফিরে আসে। কিন্তু বার্সায় সে আসতে চায় কি না, এ ব্যাপারটা তাকেই মুখ ফুটে বলতে হবে। ব্যাপারটা (নেইমারের দলবদল) অনেক জটিল। সে যদি পিএসজি ছেড়ে আবারও এখানে আসতে চায় এটা অনেক জটিল একটা দলবদল হবে, আর এ জটিলতা কাটাতে ওকেই এগিয়ে আসতে হবে। ওকেই সিদ্ধান্ত নিতে হবে। হ্যাঁ, এটা সত্যি আমাদের সঙ্গে ওর নিয়মিত কথা হয়। কিন্তু আমাদের ব্যক্তিগত কথাবার্তা সংবাদমাধ্যমের সামনে প্রকাশ করতে চাই না। ওকে নিজেই বলতে হবে ও কি চায়। না হয় লাভ হবে না। মাঠের ভেতরে ও বাইরে ও অসাধারণ। ও একজন তারকা। ও একজন দুর্দান্ত খেলোয়াড় যে বার্সেলোনার ড্রেসিং রুম, ক্লাব ও শহরটিকে অনেক ভালো জানে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর