× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিপ্রবাসীদের কথাবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা ইলেকশন কর্নার
ঢাকা, ২৬ আগস্ট ২০১৯, সোমবার

ঋণ খেলাপিদের বিশেষ সুবিধা: সময় বাড়ল আরো ২১ দিন

দেশ বিদেশ

অর্থনৈতিক রিপোর্টার | ১০ আগস্ট ২০১৯, শনিবার, ৮:২০

পুনঃতফসিলে ইচ্ছুক ঋণ খেলাপিদের জন্য আরও ৩ সপ্তাহ সময় বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক। এক প্রজ্ঞাপনের মাধ্যমে বাংলাদেশ ব্যাংক এ সিদ্ধান্তের কথা জানিয়েছে। বাংলাদেশ ব্যাংকের নতুন সিদ্ধান্ত অনুযায়ী, যেসব ঋণ খেলাপি বিশেষ সুবিধা নিতে চান, আগামী ৭ই সেপ্টেম্বরের মধ্যে তাদের আবেদন করতে হবে। এ বিষয়ে দেশের সব বাণিজ্যিক ব্যাংকের প্রধান নির্বাহীর কাছে নির্দেশনা পাঠিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। নির্দেশনায় বলা হয়, গত ১৬ই মে জারি করা নির্দেশনা অনুযায়ী পুনঃতফসিলের সুবিধা নিতে ৯০ দিনের মধ্যে আবেদন করার কথা বলা হয়েছে। এই হিসাবে আবেদন করার শেষ সময় ছিল চলতি মাসের ১৬ই আগস্ট। কিন্তু জারি করা প্রজ্ঞাপনে নতুন নির্দেশনা অনুযায়ী আরো ৩ সপ্তাহ সময় বাড়ানো হলো। উল্লেখ্য, গত ১৬ই মে বাংলাদেশ ব্যাংকের জারি করা প্রজ্ঞাপনে ঋণ খেলাপিদের নিয়মিত হওয়ার সুযোগ দেয় বাংলাদেশ ব্যাংক।
ওই প্রজ্ঞাপনে বলা হয়, ঋণ খেলাপিরা ২ শতাংশ ডাউন পেমেন্ট দিয়ে ঋণ পুনঃতফসিল (নিয়মিত) করতে পারবেন।
আর এইক্ষেত্রে সর্বোচ্চ ৯ শতাংশ সুদে এসব বছর বাড়িতি সুবিধাসহ সর্বোচ্চ ১০ বছরে ঋণের টাকা পরিশোধ করা যাবে। এই ক্ষেত্রে প্রথম ছয় মাস কোনো কিস্তি দিতে হবে না।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর